ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

আল-আকসার ইমামকে তুলে নিয়ে ইসরায়েলি গোয়েন্দাদের জিজ্ঞাসাবাদ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
আল-আকসার ইমামকে তুলে নিয়ে ইসরায়েলি গোয়েন্দাদের জিজ্ঞাসাবাদ

সারা বিশ্বের মুসলমানদের কাছে তৃতীয় পবিত্রতম স্থান বলে বিবেচিত পবিত্র আল-আকসা মসজিদ বা বায়তুল মুকাদ্দাসের ইমাম শেখ একরেমা সাবরিকে তুলে নিয়ে গিয়েছিল ইসরায়েলের গোয়েন্দারা। তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে দাবি করেছে ইহুদি রাষ্ট্রটির সংস্থাটি।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি সাবাহ এক প্রতিবেদনে জানায়, সোমবার (২ জানুয়ারি) অধিকৃত পূর্ব জেরুজালেম থেকে শেখ একরেমা সাবরিকে তুলে নিয়ে যায় ইহুদি গোয়েন্দারা। এ তথ্য তার পরিবার নিশ্চিত করেছে।

নাম প্রকাশ না করার শর্তে ইমামের পরিবারের এক সদস্য জানিয়েছে, ইহুদি গোয়েন্দারা প্রথমে পূর্ব জেরুজালেমের আল-সুওয়ানেহ পাড়ায় শেখ একরেমা সাবরির বাড়িতে অভিযান চালায়। পরে কোনো কারণ না জানিয়ে তাকে তুলে নিয়ে যায়।

তুরস্কের বার্তা সংস্থা আনাদোলু এজেন্সির খবরে বলা হয়েছে, কোনো কারণ উল্লেখ না করেই বায়তুল মুকাদ্দাসের ইমাম শেখ একরেমা সাবরিকে তুলে নিয়ে যায় ইসরায়েলি গোয়েন্দারা। ইমামকে তারা জিজ্ঞাসাবাদ করেছে বলে দাবি করছে।

বিষয়টি নিয়ে ইসরায়েলি কর্তৃপক্ষ কোনো মন্তব্য করেনি।

ফিলিস্তিনি ভূখণ্ডে কয়েক দশক ধরে ইসরায়েলি দখলদারিত্ব নিয়ে সমালোচনা করে আসছেন ইমাম শেখ একরেমা। তিনি ইহুদি বিরোধী কট্টর সমালোচক হিসেবে পরিচিত। এর আগে বেশ কয়েকবার তিনি ইসরায়েলি বাহিনী কর্তৃক গ্রেফতার হয়েছিলেন।

১৯৯৪ থেকে ২০০৬ পর্যন্ত জেরুজালেম ও ফিলিস্তিনি অঞ্চলের মুফতির পদে অধিষ্ঠিত ছিলেন ইমাম শেখ একরেমা।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।