ঢাকা, শনিবার, ২৯ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পশ্চিম তীরে ৩ ফিলিস্তিনিকে হত্যা করলো ইসরায়েলি বাহিনী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
পশ্চিম তীরে ৩ ফিলিস্তিনিকে হত্যা করলো ইসরায়েলি বাহিনী

অধিকৃত পশ্চিম তীরে অভিযানের নামে তিন ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইহুদি রাষ্ট্র ইসরায়েলের সেনাবাহিনী। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) এ ঘটনা ঘটে বলে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে খবরে বলা হয়, পশ্চিম তীরের উত্তরে জেনিনের কাছে কাবাতিয়া শহরে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- হাবিব কামিল (২৫), আব্দুলহাদি নাজাল (১৮) ও সামির আসলান (৪১)।

দেশটির স্বাস্থ্য কর্মকর্তাদের দাবি, ২০২২ সাল থেকে প্রায় রাতেই অভিযানের নামে আগ্রাসন চালিয়ে আসছে ইহুদি সেনারা। পশ্চিম তীরের উত্তরে জেনিনে অভিযানে তারা প্রকাশ্যে গুলি করে মানুষ মারে। শনিবার শেষ রাতে ইসরায়েলি বাহিনী কালান্দিয়া শরণার্থী শিবিরে প্রবেশ করে ফিলিস্তিনিদের লক্ষ্য করে গুলি চালায়।

ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, জঙ্গি হামলার পরিকল্পনায় মুহাম্মদ আলাউনা নামে এক ফিলিস্তিনিকে সন্দেহ করা হয়। তাকে গ্রেফতার করে নিতে নিরাপত্তা বাহিনী কাবাতিয়ায় প্রবেশ করে। এ সময় বেশ কয়েকজন ফিলিস্তিনিকে গুলি করা হয়েছিল।

নিহত আসলানের বোন নওরা আসলান বলেছেন, রাত আড়াইটার দিকে তার ভাইয়ের ছেলে রামজিকে গ্রেফতার করতে আসে ইসরায়েলি বাহিনী। তারা রামজিকে নিয়ে যাওয়ার সময় সামির ছুটে আসেন। ছেলেকে বাঁচানোর চেষ্টা করলে স্নাইপাররা তাকে গুলি করে। ঘটনার পর অ্যাম্বুলেন্স ডাকা হয়। কিন্তু ইসরায়েলি সেনা সদস্যরা চিকিৎসককে বাধা দেয়। প্রায় ২০ মিনিট পর সামিরকে অ্যাম্বুলেন্সে তোলা হয়।

এর আগে গত বুধবার পশ্চিম তীরে পৃথক ঘটনায় দুই ফিলিস্তিনিকে হত্যা করেছিল ইহুদি বাহিনী।

গত বছর পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেমে ইসরায়েলি বাহিনীর দেওয়া আগুনে প্রায় ১৫০ ফিলিস্তিনি নিহত হয়েছিল বলে জানিয়েছে ইসরায়েলি মানবাধিকার সংগঠন বি’সেলিম।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।