ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

শীর্ষ মার্কিন সেনাপ্রধানের ইসরায়েল সফর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৭ ঘণ্টা, জুন ২৭, ২০১০

তেলআবিব: শীর্ষ মার্কিন সেনা কর্মকর্তা ও জয়েন্ট চীফ অফ স্টাফ এর চেয়ারম্যান অ্যাডমিরাল মাইক মুলেন আজ রোববার তেলআবিব পৌঁছেছেন। সফরকালে তিনি ইসরায়েলি সেনা ও প্রতিরক্ষা কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।



মার্কিন দূতাবাসের এক মুখপাত্র বলেন, “সংক্ষিপ্ত এ সফরে তিনি প্রতিরক্ষামন্ত্রী এহুদ বারাক, চীফ অফ স্টাফ গ্যাবি অ্যাশকেনাজি এবং আরও কয়েকজন প্রতিরক্ষা কর্মকর্তার সঙ্গে দেখা করবেন। ”

ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রণালয় সূত্রে জানানো হয়েছে মুলান আজ দুপুরে এহুদ বারাকের সঙ্গে বৈঠক করবেন। তবে এর বাইরে আর কোন তথ্য দিতে তাঁরা রাজি হননি।

এক সেনা মুখপাত্র বলেন বৈঠকের আলোচ্য বিষয় হলো “দুদেশের সেনাবাহিনীর মধ্যে সহযোগিতা বৃদ্ধি এবং ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবেলা করা। ”

তবে ইসরায়েলি প্রতিরক্ষা কর্মকর্তাদের বরাত দিয়ে জেরুজালেম পোস্ট পত্রিকায় বলা হয়েছে, বৈঠকে তাঁরা ইরানের পরমাণু কর্মসূচীসহ সিরিয়া ও লেবাননের পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন। এছাড়া ত্রাণবাহী নৌবহরে ইসরায়েলি হামলায় তুরস্কের নয় মানবাধিকারকর্মী নিহত হওয়ার ঘটনায় দেশ দুটির মধ্যে সম্পর্কের অবনতির বিষয়টিও বৈঠকে আলোচনা করা হবে বলেও সংবাদপত্রটি জানায়।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৫১১ ঘণ্টা, জুন ২৭, ২০১০
এনজে/ডিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।