ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

সিরিয়ায় ইসরায়েলি হামলায় নিহত ৫, আহত ১৫ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
সিরিয়ায় ইসরায়েলি হামলায় নিহত ৫, আহত ১৫ 

সিরিয়ার রাজধানী দামাস্কাসে ইসরায়েলি বিমান হামলায় বেশ কয়েকটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এই হামলায় অন্তত পাঁচজন নিহত এবং ১৫ জন আহত হয়েছেন বলে দাবি করেছে সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম।

খবর আল জাজিরা।

রোববার দামাস্কাসের কাফর সৌসার পাশে একটি ভবন হামলায় ক্ষতিগ্রস্ত হয়। এটি ইরানি স্থাপনার কাছেই কড়া পাহারায় থাকা এই ভবনের অবস্থান। প্রত্যক্ষদর্শীদের বিবরণে এই তথ্য জানিয়েছে রয়টার্স।  

শনিবার স্থানীয় সময় দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর প্রধান অঞ্চলে একটি বিস্ফোরণের শব্দ শোনা যায়।  

সামরিক সূত্রের বরাতে সিরিয়ান আরব নিউজ এজেন্সি (সানা) এক প্রতিবেদনে বলেছে, অন্তত পাঁচজন নিহত হয়েছেন। এর মধ্যে একজন সৈনিকও রয়েছেন। বেশ কয়েকটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।  

সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, হামলায় বেসামরিকদের বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। দামাস্কাসের আশপাশেও অনেক ক্ষতি হয়েছে।

রাষ্ট্রীয় গণমাধ্যমের এক ভিডিওতে দেখা গেছে, হামলায় ১০ তলা একটি ভবন বাজেভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। নিচতলার গঠন চূর্ণ হয়ে গেছে।  

যুক্তরাজ্যভিত্তিক গোষ্ঠী সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের প্রধান রামি আবদেল রহমান বলেন, সিরিয়ার রাজধানীতে ইসরায়েলের হামলা ছিল সবচেয়ে ভয়াবহ।  

ইসরায়েল এই হামলার বিষয়ে কোনো মন্তব্য করেনি। এক মাসেরও বেশি সময় আগে ইসরায়েলি একটি মিসাইল দামাস্কাস আন্তর্জাতিক বিমানবন্দরে আঘাত হানে। এতে দুই সৈন্যসহ চারজন নিহত হন।  

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।