ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ফুমিও কিশিদার সঙ্গে ‘ফলপ্রসূ আলোচনা’ হয়েছে: জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
ফুমিও কিশিদার সঙ্গে ‘ফলপ্রসূ আলোচনা’ হয়েছে: জেলেনস্কি

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে ‘ফলপ্রসূ আলোচনা’ হয়েছে বলে জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

মঙ্গলবার (২১ মার্চ) জেলেনস্কি তার সান্ধ্যকালীন ভাষণে বলেন, ‘ফুমিও কিশিদার সঙ্গে আমাদের আলোচনা বেশ ফলপ্রসূ ছিল।

তিনি বলেন, ‘রাশিয়ার আগ্রাসন ও সন্ত্রাসের বিরুদ্ধে সুরক্ষার জন্য আন্তর্জাতিক শৃঙ্খলা রক্ষায় বিশ্বকে আরও সক্রিয়ভাবে সংগঠিত করতে একত্রে কাজ করতে আমি জাপানের অত্যন্ত সুনির্দিষ্ট ইচ্ছার কথাও শুনেছি। ’

ইউক্রেন যুদ্ধের মধ্যে রাশিয়া সফর করছেন চীনা প্রেসিডেন্ট শি জিনপিং। ইতোমধ্যে মস্কোয় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যেই ইউক্রেন সফরে গেছেন জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা।

আকস্মিক এই সফরে ফুমিও কিশিদা যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের প্রতি নিজের সমর্থন ও সংহতি প্রকাশ করবেন বলে জানিয়েছে জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়। স্বদেশ রক্ষার জন্য দাঁড়িয়ে থাকা ইউক্রেনীয় জনগণের সাহস ও অধ্যবসায়ের প্রতি নিজের শ্রদ্ধাও জানাবেন তিনি।

এর আগেও ইউক্রেনের ওপর মস্কোর আক্রমণের বিরুদ্ধে কথা বলেছিলেন জাপানের প্রধানমন্ত্রী কিশিদা। গত বছর সতর্ক করে বিশ্বের অন্যান্য দেশগুলোর উদ্দেশ্যে তিনি বলেছিলেন, আজ ইউক্রেন, আগামীকাল পূর্ব এশিয়া হতে পারে।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।