ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে বিনামূল্যের আটা আনতে গিয়ে পদদলিত, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
পাকিস্তানে বিনামূল্যের আটা আনতে গিয়ে পদদলিত, নিহত ১

বিনামূল্যে আটা বিতরণের সময় পাকিস্তানে পদদলিত হয়ে একজন নিহত হয়েছেন। আহত হয়েছে আরও আটজন।

পবিত্র রমজান মাসের প্রথম দিন বৃহস্পতিবার (২৩ মার্চ) এ ঘটনা ঘটেছে। দেশটির প্রাদেশিক পুলিশের এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

পাকিস্তানের উত্তর-পশ্চিম খাইবারপাখতুনখোয়া প্রদেশের চরসাদ্দার পুলিশ প্রধান মুহাম্মদ আরিফ বলেছেন, ‘৯ জন পদদলিত হয়েছে। তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে একজন মারা যান। ’

এই পুলিশ কর্মকর্তা জানান, রমজানে পাকিস্তানের সরকার শত শত বিতরণ পয়েন্টে বিনামূল্যে আটা বিতরণ করছে। তার একটিতেই এ ঘটনা ঘটেছে। স্থানীয় ওই বাজারটিতে শত শত লোক জড়ো হয়েছিল। সারা দেশে লক্ষাধিক নিম্ন আয়ের পরিবার এই প্রকল্পের আওতায় নিবন্ধিত।

এ ছাড়াও নিকটবর্তী একটি জেলায় বিনামূল্যের আটার জন্য ভিড় জমানোর সময় একটি দেওয়াল ধসে পড়ে। সে ঘটনায় একজন মারা যায় এবং চারজন আহত হয়।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এএফপিকে জানিয়েছে, কেন দেয়ালটি ধসে পড়েছে তা স্পষ্ট নয়।

পাকিস্তানে মৌলিক খাদ্যপণ্যগুলোর দাম বেড়েছে। প্রায় ৫০ বছরের মধ্যে মুদ্রাস্ফীতি সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। বছরের পর বছর ধরে চলা আর্থিক অব্যবস্থাপনা ও রাজনৈতিক অস্থিরতার কারণে পাকিস্তানের অনেক আর্থিক ক্ষতি হয়েছে।

বাংলাদেশ সময়: ০৮২২ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।