ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

টেক্সাসে ট্রেন থামিয়ে মৃত ২ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
টেক্সাসে ট্রেন থামিয়ে মৃত ২ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে একটি ট্রেন থেকে অভিবাসনপ্রত্যাশী দুই ব্যক্তিকে মৃত উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে আরও ১৩ জনকে।

শুক্রবার (২৪ মার্চ) স্থানীয় সময় বিকেল ৩টা ৫০ মিনিটে সান আন্তোনিও শহরের কাছে পূর্ব নিপ্পার কাছে ঘটনাটি ঘটে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর খবর, জরুরি নম্বরে একটি বেনামি ফোন কল পায় টেক্সাস পুলিশ। অজ্ঞাত ব্যক্তি পুলিশকে জানান, পূর্ব নিপ্পার কাছে একটি ট্রেনের ভেতর অসংখ্য অভিবাসনপ্রত্যাশী শ্বাসরুদ্ধ হয়ে পড়েছে।

পরে পুলিশ ওই ট্রেনটি থামিয়ে অভিযান চালায়। এ সময় ১৫ জন অভিবাসনপ্রত্যাশীকে তারা উদ্ধার করেন। তাদের মধ্যে দুজন ততক্ষণে মারা গেছেন। যে সময় ট্রেনে অভিযান চালানো হচ্ছিল, তখন সেখানকার তাপমাত্রা ছিল ৩০ ডিগ্রি সেলসিয়াস।

উদ্ধারকাজের পর অভিবাসীদের হাসপাতালে পাঠানো হয়। পুলিশ জানিয়েছে, পাঁচ অভিবাসনপ্রত্যাশীকে সান আন্তোনিওর একটি হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি পাঁচজনকে অপর একটি হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনার পর ফেডারেল তদন্তকারীরা মানব পাচারের সম্ভাবনা খতিয়ে দেখছেন যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্টের তদন্তকারীরা।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad