ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইমরানকে এক ঘণ্টার মধ্যে আদালতে হাজিরের নির্দেশ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, মে ১১, ২০২৩
ইমরানকে এক ঘণ্টার মধ্যে আদালতে হাজিরের নির্দেশ 

আল-কাদির ট্রাস্ট মামলায় গ্রেপ্তার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খানকে এক ঘণ্টার মধ্যে হাজির করতে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোকে (এনএবি) নির্দেশ দিয়েছেন সে দেশের সুপ্রিম কোর্ট।

বৃহস্পতিবার পাকিস্তানের সুপ্রিম কোর্টে ইমরান খানের গ্রেপ্তারের বৈধতা নিয়ে আবেদনের শুনানিতে তিন সদস্যের সুপ্রিম কোর্টের একটি বেঞ্চ এই নির্দেশ দেন।

প্রধান বিচারপতি বলেন, আদালত আজ উপযুক্ত আদেশ দেবে। এই বিষয়ে আদালত বেশ সতর্ক রয়েছে।

শুনানির শুরুতে ইমরানের এক কাউন্সেল হামিদ খান কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে বলেন, তার মক্কেল ইসলামাবাদ হাইকোর্টে গিয়েছিলেন গ্রেপ্তার-পূর্ব জামিন নিতে।

তার আইনজীবী বলেন, ইমরানের বায়োমেট্রিক্স সম্পন্ন হয়েছিল যখন তিনি গ্রেপ্তার হন। রেঞ্জারের কর্মীরা ইমরানের সঙ্গে বাজে আচরণ করে এবং তাকে গ্রেপ্তার করে।
 
ইমরানের আইনজীবী আদালতকে বলেন, তার মক্কেলকে যেন এনএবির হেফাজত থেকে মুক্ত করা হয়। তিনি উল্লেখ করেন যে, তদন্ত কর্মকর্তা ছাড়াই তাকে গ্রেপ্তার করা হয়।

গেল মঙ্গলবার সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আল-কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্ট থেকে গ্রেপ্তার হন। বুধবার আদালত তার আট দিনের রিমান্ড মঞ্জুর করেন। তোশাখানা মামলাতেও অভিযুক্ত হয়েছেন তিনি।

ইমরানের গ্রেপ্তার ঘিরে বিক্ষোভে উত্তাল পাকিস্তান। ইমরানের সমর্থকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। সেনানিবাসসহ বিভিন্ন স্থাপনায় হামলা চালিয়েছেন তারা। এ পর্যন্ত দেড় হাজারের বেশি লোক গ্রেপ্তার হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, মে ১১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।