ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

আদালতে যা বললেন ইমরান

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, মে ১১, ২০২৩
আদালতে যা বললেন ইমরান ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খানের গ্রেপ্তারকে বেআইনি বলে শুক্রবার তাকে ইসলামাবাদ হাইকোর্টে হাজিরের আদেশ দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট।

বৃহস্পতিবার (১১ মে) পাকিস্তানের সুপ্রিম কোর্টে ইমরান খানের গ্রেপ্তারের বৈধতা নিয়ে আবেদনের শুনানি হয়।

শুনানি শেষে প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়ালের নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ এই আদেশ দেন।

পরে ইমরান আদালতে দাঁড়িয়েই বলেন, দেশের কোনো ক্ষতি হওয়া উচিত নয়। তিনি সমর্থকদের শান্ত থাকতে বলেন।  

তিনি বলেন, আমরা শুধু দেশে নির্বাচন চাই।  

পিটিআই প্রধান উল্লেখ করেন, একদিন আগে তার আইনজীবীরা তাকে বলেন, দেশে অরাজকতা চলছে।

তিনি আরও বলেন, লোকজন আদালতের দ্বারস্থ হন বিচারের জন্য, বিবাদের জন্য নয়। ইমরান বলেন, খুনিদের সঙ্গেও এমন আচরণ করা হয় না।  

পিটিআই প্রধান বলেন, তিনি জানতেন না দেশে কী ঘটছে। ইমরান বলেন, আমাকে এমনভাবে আটকানো হয়েছিল যেন আমি কোনো সন্ত্রাসী। এই বিক্ষোভের জন্য আমি কীভাবে দায়ী।  

কড়া নিরাপত্তায় বিকেল ৫টা ৪৫ মিনিটের পর ইমরান খানকে হাজির করা হয়। ঘটনাস্থলে উপস্থিত ডনের সাংবাদিক বলেন, সাবেক প্রধানমন্ত্রীকে আদালতে প্রবেশ করানো হয় বিচারকদের দরজা দিয়ে।  

ইমরানের আসার আগে সুপ্রিম কোর্টের বাইরে নিরাপত্তা বাড়ানো হয়। রেঞ্জার, পুলিশ, বম্ব ডিসপোজাল ইউনিটকে ডাকা হয়। শুধুমাত্র আইনজীবী ও সাংবাদিকদের আদালত কক্ষে থাকার অনুমতি দেওয়া হয়।

গেল মঙ্গলবার সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আল-কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্ট থেকে গ্রেপ্তার হন। বুধবার আদালত তার আট দিনের রিমান্ড মঞ্জুর করেন। তোশাখানা মামলাতেও অভিযুক্ত হয়েছেন তিনি।

ইমরানের গ্রেপ্তার ঘিরে বিক্ষোভে উত্তাল পাকিস্তান। ইমরানের সমর্থকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। সেনানিবাসসহ বিভিন্ন স্থাপনায় হামলা চালিয়েছেন তারা। এ পর্যন্ত দেড় হাজারের বেশি লোক গ্রেপ্তার হয়েছেন, প্রাণ গেছে আটজনের।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, মে ১১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।