ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

আদালতের ভেতরে যখন ইমরান খান, বাইরে চলছিল গোলাগুলি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, মে ১৩, ২০২৩
আদালতের ভেতরে যখন ইমরান খান, বাইরে চলছিল গোলাগুলি

আল-কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্টে যখন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের জামিন শুনানি চলছিল, তখন আদালতের বাইরে থেকে গোলাগুলির শব্দ আসছিল।

শুক্রবার (১২ মে) রাতে ওই গোলাগুলির সময় সংবাদ কভারের জন্য আদালতের বাইরে অবস্থান করছিলেন পাকিস্তানের প্রভাবশালী দৈনিক দ্য ডনের এক সংবাদকর্মী।

তিনি তখন বলছিলেন, ‘থেমে থেমে গুলি চলছে। এখনো গুলির শব্দ পাওয়া যাচ্ছে। মাত্র আমি পাঁচবার গুলির শব্দ পেলাম। ’

এদিকে বেশ কয়েকবার গুলির শব্দ শুনে হাইকোর্ট চত্বরে সতর্ক অবস্থানে যায় পুলিশ। টিভিতে প্রচারিত ভিডিও ফুটেজে দেখা গেছে, পুলিশ ও রেঞ্জার কর্মকর্তারা আদালত চত্বরের বাইরে অবস্থান করছেন। হাইকোর্ট চত্বরের বাইরে বেশ কয়েকজন আইনজীবী ইমরানের সঙ্গে একাত্মতা প্রকাশ করে স্লোগান দিচ্ছেন।

ডন ছাড়াও গোলাগুলির বিষয়টি নিশ্চিত করেছে সংবাদমাধ্যম জিও নিউজ।

গণমাধ্যমটিকে ইসলামাবাদ পুলিশের এক মুখপাত্র বলেন, ‘সব পুলিশ সদস্য নিরাপদে রয়েছেন। গুলি চলার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় কারও হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। ’

শুক্রবার ইসলামাবাদ হাইকোর্টে বিচারপতি মিয়ানগুল হাসান আওরঙ্গজেব ও বিচারপতি সামান রাফাত ইমতিয়াজের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে ইমরানের শুনানি চলে। দুই ঘণ্টা পর ইমরানের জামিন শুনানি শুরু হয়।  

এরআগে পিটিআই চেয়ারম্যান বেলা সাড়ে ১১টার কিছুক্ষণ পর কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে আসেন এবং বায়োমেট্রিকস সম্পন্ন করেন। শুনানি শেষে তিনি জামিন পান।

এর কিছু সময় বাদে ইসলামাবাদ পুলিশের উপমহাপরিদর্শকের গাড়িতে করে লাহোরের উদ্দেশে হাইকোর্ট চত্বর ত্যাগ করেন ইমরান। গাড়িটি ঘিরে ছিল কড়া নিরাপত্তা।  

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, মে ১৩, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।