ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানজুড়ে মুক্তির আন্দোলনের ডাক ইমরানের

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, মে ১৪, ২০২৩
পাকিস্তানজুড়ে মুক্তির আন্দোলনের ডাক ইমরানের

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান দেশজুড়ে মুক্তির আন্দোলনের ডাক দিয়েছেন। গেল মঙ্গলবার নাটকীয়ভাবে গ্রেপ্তার হয়েছিলেন পিটিআইয়ের এই নেতা।

সুপ্রিমকোর্টের হস্তক্ষেপে মুক্তি পাওয়ার একদিন পর শনিবার রাতে ইউটিউবে প্রচারিত এক ভাষণে ইমরান সমর্থকদের উদ্দেশে বলেন, মুক্তি সহজে আসে না। আপনাদের এটি ছিনিয়ে আনতে হবে। এর জন্য আপনাদের ত্যাগ করতে হবে।

দেশের প্রতিটি সড়কে ও প্রতিটি গ্রামের শেষ পর্যন্ত তিনি সমর্থকদের বিক্ষোভ করতে বলেন। রোববার বিকেল ৫টা ৩০ থেকে এক ঘণ্টাব্যাপী এই বিক্ষোভ চলার কথা রয়েছে।

গেল বছরের এপ্রিলে ক্ষমতা থেকে সরে যাওয়ার পর বেশ কয়েকটি মামলা হয়েছে ইমরানের নামে। দুর্নীতির এক মামলায় গ্রেপ্তারের পর গেল শুক্রবার ইসলামাদ হাইকোর্ট তাকে জামিন দেন। এখনও তার দল পিটিআইয়ের শীর্ষ কয়েক নেতা গ্রেপ্তারে রয়েছেন।

ইমরান খানের গ্রেপ্তারকে তার সমর্থকেরা অপহরণ বলে আখ্যা দেন। তার গ্রেপ্তারের পর দেশজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। তার মুক্তির দাবিতে সমর্থকরা সড়ক অবরোধ করেন এবং সামরিক স্থাপনার ক্ষতি করেন।

কয়েকদিনের সহিংসতা ও রাজনৈতিক বিশৃঙ্খলা শেষে রোববার সকালটা ছিল শান্ত। অবিলম্বে নির্বাচনের দাবিতে এখনো অটল রয়েছেন পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী।

লাহোরের বাড়ি থেকে ইমরান বলেন, সেনাপ্রধানের কর্মকাণ্ড আমাদের সেনাবাহিনীকে খারাপ করে তুলেছে। শুধুমাত্র তার জন্যই এমনটি হয়েছে, আমার জন্য নয়। শুক্রবার তিনি সাংবাদিকদের বলেন, তার গ্রেপ্তারের পেছবে একজন ব্যক্তিই রয়েছেন, তিনি হলে সেনাপ্রধান।  

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, মে ১৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।