ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

প্যারিসে পুলিশের গুলিতে তরুণ নিহতের জেরে দাঙ্গা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, জুন ২৮, ২০২৩
প্যারিসে পুলিশের গুলিতে তরুণ নিহতের জেরে দাঙ্গা ছবি: ভিডিও থেকে নেওয়া

ফ্রান্সের রাজধানী প্যারিসের পশ্চিমাঞ্চলে পুলিশের গুলিতে ১৭ বছরের এক তরুণ নিহত হয়। এ ঘটনার জেরে ভয়াবহ দাঙ্গা ছড়িয়ে পড়েছে দেশটিতে।

দাঙ্গায় জড়িত থাকার দায়ে অন্তত ২৪ জনকে আটক করেছে দেশটির পুলিশ।

মঙ্গলবার (২৭ জুন) সকালে এ দাঙ্গা শুরু হয়। খবর: বিবিসি

পুলিশের তথ্যানুযায়ী, ১৭ বছর বয়সী ওই কিশোর সিগনাল অমান্য করে এক পুলিশ কর্মকর্তাকে গাড়ি চাপা দেওয়ার চেষ্টা করলে তার ওপর গুলি চালানো হয়।

একজন প্রত্যক্ষদর্শীর নেওয়া ভিডিও ফুটেজ থেকে দেখা গেছে, দু’জন পুলিশ কর্মকর্তা একটি হলুদ রঙের মার্সিডিস গাড়ি থামান। এরমধ্যে এক পুলিশ কর্মকর্তা গাড়ির জানালার পাশে দাঁড়িয়ে ড্রাইভারকে নির্দেশনা দিচ্ছিলেন এবং তার সহকর্মী পাশে দাঁড়িয়েছিলেন। এ সময় এক পুলিশ কর্মকর্তা ড্রাইভারের দিকে হ্যান্ডগান তাক করেন।

তখন আকস্মিকভাবেই গাড়িটি সামনে চলা শুরু করে এবং পুলিশ অফিসার ওই ড্রাইভারকে গুলি করেন। এতে গাড়িটি একটি বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা খায় এবং ড্রাইভার ঘটনাস্থলেই মারা যায়।

প্যারিসের প্রসিকিউটর অফিস থেকে জানানো হয়েছে, এর আগেও কয়েকবার ওই ড্রাইভার পুলিশের নির্দেশনা লংঘন করেছে। পুলিশ অফিসারের এ গুলির ঘটনা জানাজানির পর বেশ কিছু সংখ্যক লোক বিক্ষোভ প্রতিবাদ শুরু করে।

এছাড়া, আশপাশে বহু দাঙ্গাকারী বিভিন্ন বাস স্টপে ভাঙচুর চালায়, ময়লার কন্টেইনারে আগুন ধরিয়ে দেয় এবং গাড়ি ভাঙচুর করে আগুন লাগিয়ে দেয়।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডার্মানিন জানিয়েছেন, পুলিশের গুলি চালানোর ঘটনা সম্পর্কে তদন্ত শুরু হয়েছে। আর ড্রাইভার ট্রাফিক সিগন্যাল অমান্য করেছে কিনা সে ব্যাপারেও তদন্ত চলছে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জুন ২৮, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।