ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ফ্রান্সের প্রেসিডেন্টের জার্মান সফর স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জুলাই ১, ২০২৩
ফ্রান্সের প্রেসিডেন্টের জার্মান সফর স্থগিত

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ দেশজুড়ে দাঙ্গার কারণে জার্মানি সফর স্থগিত করেছেন।

জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজের সঙ্গে মূল নীতির ক্ষেত্র নিয়ে আলোচনার জন্য ম্যাক্রোঁর রোববার (২ জুলাই)  বার্লিনে পৌঁছানোর কথা ছিল।

ম্যাক্রোঁর মুখপাত্র বলেছেন, এক কিশোরকে গুলি করে হত্যার ঘটনায় ফ্রান্সে চলমান অস্থিরতার কারণে তিনি তার সফর জন্য অনুরোধ করেছেন।

শুক্রবার ( ৩০ জুন) সন্ধ্যায় দেশটির বিভিন্ন অংশে দাঙ্গার চতুর্থ রাতের পর ব্রিটিশদের প্যারিস পরিদর্শন সম্পর্কে সতর্ক করা হয়।

ব্রিটিশ সরকারের ওয়েবসাইটে পোস্ট করা পরামর্শে বলা হয়েছে, প্যারিসের শহরতলির নতেঁরে থেকে শহরের কেন্দ্রস্থল এবং শহর ও শহরগুলোর বাইরে অস্থিরতা ছড়িয়ে পড়ার পর চ্যানেলের ওপর দিয়ে আসা পর্যটকদের ভ্রমণ এবং স্থানীয় পরিবহনে সম্ভাব্য বিঘ্নের বিষয়ে সতর্ক করা হয়েছে।

ফ্রান্স সরকার শুক্রবার রাতে ৪৫ হাজারেরও বেশি পুলিশ কর্মকর্তা মোতায়েন করেছে। এ সময়  এক হাজারেরও বেশি বিক্ষোভকারীকে গ্রেপ্তার করা হয়।

গত মঙ্গলবার (২৭ জুন) দেশটির রাজধানী প্যারিসের শহরতলির নতেঁর একটি তল্লাশিচৌকিতে নেহাল (১৭) নামে এক কিশোরকে গুলি করে হত্যা করেন এক পুলিশ কর্মকর্তা। এর পর থেকেই দেশটিতে বিক্ষোভ ছড়িয়ে পড়ে।

সূত্র: এএফপি

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জুলাই ১, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।