ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

‘জরুরি’ কারণে বন্ধ ক্রিমিয়া ব্রিজ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
‘জরুরি’ কারণে বন্ধ ক্রিমিয়া ব্রিজ

রাশিয়ার মূল ভূখণ্ডের সঙ্গে ক্রিমিয়ার সংযোগ ঘটানো ক্রিমিয়া ব্রিজটি সাময়িক সময়ের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে।

বিষয়টি ‘জরুরি’ অবহিত করে কর্মকর্তারা জনগণকে সংযোগ সেতুটির ব্যবহার এড়াতে বলেছেন।

সোমবার (১৭ জুলাই) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

অসমর্থিত একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার ভোরে স্থানীয়রা বিস্ফোরণের শব্দ শুনতে পান। যদিও কর্মকর্তারা এটিকে হামলা বলছেন না।

এর আগে, গত বছরের অক্টোবরে বড় ধরনের বিস্ফোরণের পর আংশিকভাবে বন্ধ হয়ে যায় ক্রিমিয়া ব্রিজ। যদিও তা পরে ফেব্রুয়ারিতে এসে সম্পূর্ণরূপে পুনরায় চালু হয়।

রাশিয়ার নিযুক্ত ক্রিমিয়া প্রশাসনের প্রধান সের্গেই আকসিওনভ বলেছেন, ক্রিমিয়ান সেতুতে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল। সেখানে একটি জরুরি অবস্থা দেখা দিয়েছে।

টেলিগ্রামে তিনি জানান, আইন প্রয়োগকারী সংস্থা ও দায়িত্বশীল পরিষেবাগুলো কাজ করছে। এটি পুনরায় চালুর ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে আমি উপদ্বীপের বাসিন্দাদের ও অতিথিদের ক্রিমিয়া সেতু দিয়ে ভ্রমণ থেকে বিরত থাকতে বলেছি। এমনকি নিরাপত্তার কারণে তাদের বিকল্প পথ বেছে নিতে বলছি।

২০১৪ সালে সামরিক অভিযান চালিয়ে ইউক্রেনের কাছ থেকে ক্রিমিয়া দ্বীপের দখল নেয় রাশিয়া। পরে দ্বীপটির সঙ্গে রাশিয়ার সড়ক ও রেল যোগাযোগ ব্যবস্থা স্থাপনের জন্য দীর্ঘ ১৯ কিলোমিটার সেতুটি নির্মাণ করা হয়।

বাংলাদেশ সময়: ০৯৪৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।