ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

গ্রেপ্তারের পর প্রকাশ পেল ট্রাম্পের মাগশট

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৩
গ্রেপ্তারের পর প্রকাশ পেল ট্রাম্পের মাগশট

ডোনাল্ড ট্রাম্প জর্জিয়ায় আত্মসমর্পণ করেছেন। ২০২০ সালের নির্বাচনের ফল পাল্টে দেওয়ার ষড়যন্ত্রের অভিযোগে তাকে গ্রেপ্তার দেখানো হলো।

এই গ্রেপ্তারের মাধ্যমে সাবেক মার্কিন রাষ্ট্রপতির মাগশট (মুখচ্ছবি) প্রকাশ পেল।

গ্রেপ্তারের পর বেশিক্ষণ কারাবন্দি থাকতে হয়নি সাবেক এই প্রেসিডেন্টকে। সিএনএন জানায়, ট্রাম্প কারাগার ছিলেন ২০ মিনিটের মতো। দুই লাখ ডলারের মুচলেকায় তাকে ছেড়ে দেওয়া হয়।

পরে, তিনি মামলাটিকে বিচারের প্রতারণা হিসাবে বর্ণনা করেন।

গ্রেপ্তারের পর নিয়ম অনুযায়ী ট্রাম্পের আঙুলের ছাপ নেওয়ার পাশাপাশি ছবি তোলা হয়। কয়েদির মুখমণ্ডলের ওই ছবিকেই বলা হয় মাগশট।

পরে কারা কর্তৃপক্ষ পরে ট্রাম্পের ওই মাগশট প্রকাশ করে।  

ট্রাম্প পরে এক্সে (আগের নাম টুইটার) নিজের মাগশট প্রকাশ করেন।  এটি ২০২১ সালের জানুয়ারির পর এক্সে ট্রাম্পের প্রথম পোস্ট।

https://t.co/MlIKklPSJT pic.twitter.com/Mcbf2xozsY

— Donald J. Trump (@realDonaldTrump) August 25, 2023

পোস্টে ট্রাম্প মাগশটের পাশাপাশি নিজের ওয়েব ঠিকানা শেয়ার করেন। বড় হাতের অক্ষরে এতে লেখা ছিল, নির্বাচনে হস্তক্ষেপ। কখনো আত্মসমর্পণ নয়! 

এর আগে পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়ার মামলায় গেল এপ্রিলে নিউইয়র্কে ম্যানহাটানের আদালতে ট্রাম্পকে গ্রেপ্তার করা হয়।

সহযোগীদের নিয়ে ট্রাম্প ২০২০ সালে জর্জিয়ায় নির্বাচনের ফল বদলে দেওয়ার চেষ্টা করছিলেন, এমন অভিযোগ আনা হয় গত ১৪ আগস্ট। ওই দিন ৯৮ পৃষ্ঠার একটি বিস্তারিত প্রতিবেদন প্রকাশ করা হয়।  

এতে ট্রাম্পসহ ১৯ জনের বিরুদ্ধে ৪১টি অভিযোগ আনা হয়। অভিযুক্তদের সংঘবদ্ধ অপরাধী চক্র হিসেবে আখ্যা দেওয়া হয়। পরে ট্রাম্প ও তার সহযোগীদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।  

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।