ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

লিবিয়ায় উদ্ধার কাজে গিয়ে গ্রিসের ৫ কর্মী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
লিবিয়ায় উদ্ধার কাজে গিয়ে গ্রিসের ৫ কর্মী নিহত ছবি: সংগৃহীত

লিবিয়ায় সড়ক দুর্ঘটনায় গ্রিসের মানবিক সহায়তা মিশনের পাঁচ কর্মী ও দুই বেসামরিক নাগরিকসহ ৭ জন  নিহত হয়েছেন। রোববার (১৭ সেপ্টেম্বর) এ দুর্ঘটনা ঘটে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) গ্রিসের প্রতিরক্ষা মন্ত্রী নিকোস ডেন্ডিয়াস এক বিবৃতিতে এ তথ্য জানান। এ ঘটনায় গ্রিসের সশস্ত্র বাহিনীতে তিনদিনের শোক ঘোষণা করা হয়েছে বলেও জানান তিনি।

লিবিয়ার পূর্বাঞ্চলীয় সরকারের স্বাস্থ্যমন্ত্রী ওসমান আব্দুল জলিল রোববার দেশটির একটি টেলিভিশনকে বলেন, এ দুর্ঘটনায় চারজন নিহত ও ১৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে সাতজনের অবস্থা গুরুতর।

ওই মন্ত্রী আরও বলেন, লিবিয়ার কর্তৃপক্ষের সহযোগিতায় ঘটনার কারণ ও পরিস্থিতি তদন্ত করা হচ্ছে। বেনগাজিতে কর্মীদের একত্র করতে এবং তাদের দেশে ফেরানোর ব্যবস্থা করা হচ্ছে।  

গত ১০ সেপ্টেম্বর শক্তিশালী ঝড়ে লিবিয়ার পূর্বাঞ্চলীয় শহর দেরনারে দুটি বাঁধ ভেঙে কয়েক হাজার মানুষ নিহত হয়। ঘুমানোর সময় সুনামি আকারে বসতি অঞ্চলে প্রবল বেগে পানি ঢুকে পড়লে এ ঘটনা ঘটে। এ সময় অনেকে ভেসে গেছে সাগরে। উদ্ধারকাজে অংশ নিতে গ্রিসের উদ্ধারকারী দলের কর্মীরা লিবিয়ার ক্ষতিগ্রস্ত এলাকায় গিয়েছিলেন।

সূত্র: আরব নিউজ

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।