ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ফক্সের চেয়ারম্যান পদ ছাড়ছেন মিডিয়া মোগল রুপার্ট মারডক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
ফক্সের চেয়ারম্যান পদ ছাড়ছেন মিডিয়া মোগল রুপার্ট মারডক

ফক্স করপোরেশন অ্যান্ড নিউজ করপোরেশনের চেয়ারম্যানের পদ ছাড়ছেন মিডিয়া মোগল খ্যাত ধনকুবের রুপার্ট মারডক। এর মাধ্যমে তার সাত দশকেরও বেশি সময়ের কর্মজীবনের অবসান ঘটতে যাচ্ছে।

এই সময়ে তিনি অস্ট্রেলিয়া থেকে মার্কিন যুক্তরাষ্ট্র পর্যন্ত বিস্তৃত এক মিডিয়া সাম্রাজ্য তৈরি করেন।

মারডকের ছেলে লাচলান নিউজ করপোরেশনের একমাত্র চেয়ারম্যান হচ্ছেন। তিনি ফক্সের সিইও এবং চেয়ার হিসেবেও থাকতে যাচ্ছেন। কোম্পানি দুটি বৃহস্পতিবার এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে।  

লাচলান মারডক বলেন, ফক্স অ্যান্ড নিউজ করপোরেশনের বোর্ড অব ডিরেক্টরস, নেতৃত্ব দল এবং সমস্ত শেয়ারহোল্ডারের পক্ষ থেকে আমি আমার বাবাকে তার অসাধারণ ৭০ বছরের ক্যারিয়ারের জন্য অভিনন্দন জানাই।

উভয় কোম্পানিতে প্রায়-নিয়ন্ত্রিত অংশীদারত্ব রয়েছে মারডকের। নভেম্বরে শেয়ারহোল্ডারদের সাধারণ সভায় তার পদত্যাগ কার্যকর হলে চেয়ারম্যান এমেরিটাস তাকে নিযুক্ত করা হবে।

৯২ বছর বয়সী মারডক ১৯৯৬ সালে ফক্স নিউজ চালু করেন। এটি এখন যুক্তরাষ্ট্রের সর্বাধিক দেখা নিউজ চ্যানেল। তার কয়েকজন স্ত্রী রয়েছেন। গেল মার্চে বিবিসি জানায়, পঞ্চম বিয়ে করতে যাচ্ছেন তিনি।  

বিবিসি ও  আল-জাজিরা

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।