ঢাকা, রবিবার, ২৫ অগ্রহায়ণ ১৪৩০, ১০ ডিসেম্বর ২০২৩, ২৭ জমাদিউল আউয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

তিমির ধাক্কায় নৌকা উল্টে জেলে নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
তিমির ধাক্কায় নৌকা উল্টে জেলে নিহত

অস্ট্রেলিয়ার সিডনী উপকূলে মাছ ধরার সময় একটি তিমির সঙ্গে মাছ ধরা নৌকার আঘাত লাগে। এ ঘটনায় ওই নৌকায় থাকা এক জেলে নিহত হয়েছেন।

অপরজনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

আল জাজিরা খবরে বলা হয়েছে, শুক্রবার (৩০ সেপ্টেম্বর) শহর থেকে প্রায় ১৪ কিলোমিটার দক্ষিণ-পূর্বে লা পেরোসে ঘটনাটি ঘটে বলে নিশ্চিত করেছে স্থানীয় কর্তৃপক্ষ।

স্থানীয় পুলিশ জানিয়েছে, তিমির সঙ্গে ধাক্কা খাওয়া নৌকাটির আকার ছিল চার দশমিক ৮ মিটার। অন্য নৌকার লোকজন ক্ষতিগ্রস্ত জলযানটিকে দেখতে পেয়ে খবর দিলে সদস্যরা উদ্ধার অভিযানে নেমে পড়েন।

পুলিশ ধারণা করছে তিমির সঙ্গে ধাক্কা লাগার পর ওই নৌকার দুই জেলে পানিতে পড়ে যান। তাদের মধ্যে একজনের বয়স ছিল ৬১ বছর। তিনি ঘটনাস্থলেই মারা যান। অপর ব্যক্তির বয়স ৫৩; উদ্ধারকারীরা তাকে পানি থেকে তুলে হাসপাতালে পাঠায়।

ঘটনাটিকে ‘দুঃখজনক দুর্ঘটনা’ বলে উল্লেখ করেছেন ওয়াটার পুলিশের ভারপ্রাপ্ত সুপারিনটেনডেন্ট সিওভান মুনরো। তিনি বলেন, অস্ট্রেলীয় উপকূলে অনেক তিমি রয়েছে। নৌকা দেখলে সেগুলো কাছে চলে আসে।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।