ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় হাসপাতালে হামলা, বৈরুতে হিজবুল্লাহর বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
গাজায় হাসপাতালে হামলা, বৈরুতে হিজবুল্লাহর বিক্ষোভ

ফিলিস্তিনের গাজা শহরের একটি হাসপাতালে ইসরায়েলের হামলার প্রতিবাদে লেবাননের রাজধানী বৈরুতে বিক্ষোভ প্রদর্শন করেছে হিজবুল্লাহ গোষ্ঠী।

অবরুদ্ধ গাজা উপত্যকার জনগণের পাশে দাঁড়ানো তাদের কর্তব্য হিসেবে তারা এ বিক্ষোভ প্রদর্শন করে।

হিজবুল্লাহ বারবার দাবি করছে গাজার পতন হবে না। এ বিষয়ে অবশ্য হিজবুল্লাহর কৌশলগত স্বার্থ রয়েছে। কারণ হিজবুল্লাহ এবং হামাস উভয়ই ইরান-সমর্থিত মিত্র শক্তির অংশ।

হিজবুল্লাহ গ্রুপের নেতারা বলেন, এটি একটি অস্তিত্বের লড়াইয়ে পরিণত হয়েছে। তাদের দাবি ইসরায়েল থাকবে না।

এদিকে, হিজবুল্লাহ মঙ্গলবার গাজা শহরের একটি হাসপাতালে ধর্মঘটের নিন্দা ও প্রতিবাদ জানাতে শত শত বিক্ষোভকারী নিয়ে ফরাসী এবং মার্কিন দূতাবাসে জড়ো হয়েছিল।

ফিলিস্তিনের গাজা শহরের একটি হাসপাতালে হামলার জন্য ইসরায়েলকে দায়ী করেছে হামাসের মিত্র হিজবুল্লাহ। তারা এটিকে একটি ‘গণহত্যা’ ও ‘নৃশংস অপরাধ’ হিসেবে অভিহিত করেছে। কিন্তু অপরদিকে ইসরায়েলের বাহিনী দাবি করছে গাজা-ভিত্তিক আরেকটি জঙ্গি গোষ্ঠী হাসপাতালে হামলা চালিয়েছে।

হামাস শাসিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, উপকূলীয় ছিটমহলে বাস্তুচ্যুত লোকেরা যে হাসপাতালে আশ্রয় নিয়েছে সেখানে ইসরায়েলি হামলায় কমপক্ষে ৫০০ জন নিহত হয়েছে।

সূত্র: আলজাজিরা

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।