ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইয়েমেন থেকে ‘ইসরায়েলের দিকে’ ছোড়া ক্ষেপণাস্ত্র রুখে দিল মার্কিন রণতরী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
ইয়েমেন থেকে ‘ইসরায়েলের দিকে’ ছোড়া ক্ষেপণাস্ত্র রুখে দিল মার্কিন রণতরী

মার্কিন নৌবাহিনীর একটি যুদ্ধজাহাজ ইয়েমেন থেকে ইরান-সমর্থিত হুতি আন্দোলনের ছোড়া কতগুলো ক্ষেপণাস্ত্র ও ড্রোন রুখে দিয়েছে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা। খবর বিবিসি

ইউএসএস কার্নি নামে গাইডেড-ক্ষেপণাস্ত্র ধ্বংসকারী যুদ্ধজাহাজটি ডেস্ট্রয়ার বৃহস্পতিবার উত্তর লোহিত সাগরে ছিল। পেন্টাগনের মুখপাত্র বলছেন, ক্ষেপণাস্ত্রগুলো সম্ভবত ইসরায়েলের লক্ষ্যবস্তুতে ছোড়া হয়েছিল।

ইসরায়েল গাজায় হামাসের লক্ষ্যবস্তুতে হামলা চালানো অব্যাহত রাখায় ইরান-সমর্থিত গোষ্ঠীগুলোর কার্যকলাপের জন্য ওয়াশিংটন সতর্ক অবস্থানে রয়েছে।

পেন্টাগনের ব্রিগেডিয়ার জেনারেল প্যাট্রিক রাইডার বলেন, তিনটি স্থল আক্রমণকারী ক্রুজ ক্ষেপণাস্ত্র এবং বেশ কয়েকটি ড্রোন ভূপাতিত করা হয়েছে।

এ ঘটনায় কোনো আহতের খবর পাওয়া যায়নি। একজন মার্কিন কর্মকর্তা বলেন যে, যুদ্ধজাহাজটি হামলার লক্ষ্যবস্তু ছিল বলে মনে হচ্ছে না।

তিনি সাংবাদিকদের বলেন, আমরা নিশ্চিতভাবে বলতে পারি না এই ক্ষেপণাস্ত্র ও ড্রোনগুলোর লক্ষ্যবস্তু কী ছিল। তবে এগুলো ইয়েমেন থেকে উৎক্ষেপণ করা হয়েছিল এবং লোহিত সাগর বরাবর উত্তর দিকে যাচ্ছিল। এর সম্ভাব্য লক্ষ্যবস্তু ছিল ইসরায়েলে।

যুক্তরাষ্ট্র গত সপ্তাহে মধ্যপ্রাচ্যে দুটি বিমানবাহী রণতরী, প্রায় ২ হাজার মেরিন এবং সহায়ক জাহাজ পাঠায়।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।