ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

হামাস নেতাদের হত্যায় ইসরায়েলের নতুন ‘কিলার গ্রুপ’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
হামাস নেতাদের হত্যায় ইসরায়েলের নতুন ‘কিলার গ্রুপ’

ইসরায়েলের মোসাদ এবং শিন বেট গোয়েন্দা সংস্থা হামাসের কমান্ডো ইউনিটের সদস্যদের খুঁজে বের করে হত্যা করার জন্য একটি নতুন ‘কিলার গ্রুপ’ গঠন করেছে।

২০ শতকের এক ইহুদি গুপ্তচর দলের নামানুসারে এর নাম রাখা হয়েছে ‘নিলি’।

যারা প্রথম বিশ্বযুদ্ধের সময় ফিলিস্তিনে অটোমানদের বিরুদ্ধে ব্রিটিশদের সহায়তা করেছিল। এই গোয়েন্দা দলটি হামাসের অভিজাত নুকভা বাহিনীর প্রতিটি সদস্যকে খুঁজে বের করে হত্যার চেষ্টা করবে।

ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর বলছে, তাদের বিমান হামলায় ইতিমধ্যেই অন্তত দুই নুকভা কমান্ডার নিহত হয়েছেন, যাদের মধ্যে আছেন খান ইউনিস ব্যাটালিয়ন কমান্ডার বিল্লাল আল-কেদরা এবং কোম্পানি কমান্ডার আলী কাদি। এছাড়া ওই ইউনিটের আরও দশ সদস্যকে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে ইসরায়েল।

ইসরায়েলের মোস্ট ওয়ান্টেড তালিকার শীর্ষে রয়েছেন হামাসের সামরিক কমান্ডার মুহাম্মাদ দেইফ এবং রাজনৈতিক নেতা ইয়াহিয়া সিনওয়ার। তারা দুজনেই গাজার তলদেশে শক্তিশালী সুড়ঙ্গ নেটওয়ার্কে লুকিয়ে আছেন বলে মনে করে ইসরায়েল। খবর আরটি।

হামলার কয়েকদিন পর টেলিভিশনে সম্প্রচারিত ভাষণে নেতানিয়াহু হুঁশিয়ারি দিয়েছিলেন, ‘হামাসের প্রত্যেক সদস্যই একজন মৃত ব্যক্তি’। ইসরায়েলি প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্ট হামাস সংগঠনকে নিশ্চিহ্ন করে দেওয়ার এবং তাদের সমস্ত ক্ষমতা চূর্ণ করার প্রতিশ্রুতি দিয়ে হামাস সদস্যদের সতর্ক করে দিয়ে বলেছিলেন, তাদের সামনে দুটি বিকল্প রয়েছে; হয় নিজ অবস্থানে মারা যান বা নিঃশর্ত আত্মসমর্পণ করুন।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।