ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

দুর্নীতির অভিযোগে মার্কিন কংগ্রেসের সদস্যপদ হারালেন জর্জ সান্তোস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৩ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
দুর্নীতির অভিযোগে মার্কিন কংগ্রেসের সদস্যপদ হারালেন জর্জ সান্তোস

শুক্রবার মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের ভোটে সদস্যপদ হারিয়েছেন রিপাবলিকান জর্জ সান্তোস। নৈতিকতাবিরোধী কর্মকাণ্ডের জন্য তার সদস্যপদ বাতিল করা হয়।

 

দুর্নীতি এবং নির্বাচনী প্রচারের অর্থ অপব্যয়ের অভিযোগে অভিযুক্ত সান্তোসকে ভোটাভুটির মাধ্যমে বহিষ্কার করেছেন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের সদস্যরা। তাকে বহিষ্কার করতে প্রয়োজন ছিল দুই তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা।  প্রতিনিধি পরিষদে ৩১১-১১৪ ভোটে বহিষ্কৃত হন তিনি।  

এর আগেও  সান্তোসকে কংগ্রেস থেকে বহিষ্কারের প্রস্তাবের ওপর প্রতিনিধি পরিষদে ভোটাভুটি হয়েছিল। তবে সেবার ডেমোক্রেট নেতারা প্রস্তাবের বিপক্ষে ভোট দেওয়ায় রক্ষা পেয়েছিলেন তিনি।

৩৫ বছর বয়সী স্যান্টোস ২০২২ সালের নভেম্বরের নির্বাচনের পর থেকেই বিতর্কের মুখে আছেন। গত মে মাসে প্রতারণা, সরকারি তহবিল তছরুপ, মুদ্রা পাচার এবং কংগ্রেসে মিথ্যা বক্তব্য দেওয়াসহ ১৩টি অভিযোগে সান্তোসকে অভিযুক্ত করেন আদালত। তবে তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ০৮১২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।