ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভেনেজুয়েলায় ভয়াবহ সড়ক দুর্ঘটনা, নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
ভেনেজুয়েলায় ভয়াবহ সড়ক দুর্ঘটনা, নিহত ১৬

লাতিন আমেরিকার দেশ ভেনেজুয়েলায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১৬ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও ছয়জন।

 

স্থানীয় সময় বুধবার (১৩ ডিসেম্বর) দেশটির গ্রান মারিসকাল দে আয়াকুচো মহাসড়কে এই দুর্ঘটনা ও হতাহতের ঘটনা ঘটে বলে জানিয়েছে বার্তাসংস্থা এএফপি। মহাসড়কটি রাজধানী কারাকাসকে দেশের পূর্বাঞ্চলের সঙ্গে সংযুক্ত করেছে।  

ভেনেজুয়েলার দমকল প্রধান হুয়ান গঞ্জালেজ বুধবার এএফপি জানিয়েছে, একটি মহাসড়কে বেশ কিছু গাড়িকে একটি দ্রুত গতির ট্রাক এসে ধাক্কা দেয়। এতে কমপক্ষে ১৬ জন নিহত এবং আরও ছয়জন গুরুতর আহত হন।  

ভেনেজুয়েলার ঝুঁকি ব্যবস্থাপনা এবং নাগরিক সুরক্ষার উপমন্ত্রী কার্লোস পেরেজ অ্যাম্পুয়েদা এর আগে এই ঘটনায় আটজন নিহতের কথা জানিয়েছিলেন। হতাহতের সংখ্যা ‘উল্লেখযোগ্যভাবে বাড়বে’ বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন তিনি।

এএফপি বলছে, বুধবার গ্রান মারিসকাল দে আয়াকুচো হাইওয়েতে দ্রুতগতির একটি ট্রাক সামনে থাকা বেশ কিছু গাড়িকে ধাক্কা দেয়। এতে ১৭টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয় এবং একটি বাসে আগুন ধরে যায়। এতে ১৬ জন নিহত হন। পরে দেশটির দমকল বাহিনীর সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনেন।

উপমন্ত্রী পেরেজ আম্পুয়েদা বলেন, ‘আগুন লাগা সমস্ত গাড়ির নিয়ন্ত্রণাধীন এখন। তবে একটি বাস সম্পূর্ণ পুড়ে গেছে। ’

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।