ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দোকান থেকে চুরির দায়ে নিউজিল্যান্ডের এক এমপির পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
দোকান থেকে চুরির দায়ে নিউজিল্যান্ডের এক এমপির পদত্যাগ

দোকান থেকে চুরির (শপলিফটিং) একাধিক অভিযোগ ওঠার পর নিউজিল্যান্ডের এক সংসদ সদস্য (এমপি) পদত্যাগ করেছেন। পুলিশ অভিযোগ তদন্ত করছে।

খবর বিবিসির।  

ওই এমপি হলেন গ্রিন পার্টির গোলরিজ ঘাহরামান। তার বিরুদ্ধে পোশাকের দুটি দোকান থেকে তিনবার চুরির অভিযোগ আনা হয়েছে। এর একটি অকল্যান্ডে, আরেকটি ওয়েলিংটনে।

জাতিসংঘের সাবেক এ মানবাধিকার আইনজীবী ২০১৭ সালে দেশটির সরকারে প্রথম শরণার্থী সদস্য হিসাবে এসে ইতিহাস তৈরি করেন।  

কাজ-সম্পর্কিত চাপ তার আচরণকে সম্পূর্ণরূপে পাল্টে ফেলেছে বলে তিনি দাবি করেন। তিনি বলেন, আমি অনেক লোককে হতাশ করেছি এবং আমি খুবই দুঃখিত।

শিশুবয়সে পরিবারের সঙ্গে গোলরিজ ঘাহরামান ইরান থেকে পালিয়ে আসেন। তাদের পরিবারের সদস্যদের নিউজিল্যান্ডে রাজনৈতিক আশ্রয় দেওয়া হয়।  

অকল্যান্ডের একটি বুটিক দোকান থেকে হ্যান্ডব্যাগ সরিয়ে ফেলার অভিযোগ সংক্রান্ত সিসিটিভি ফুটেজ সামনে এলে মঙ্গলবার তিনি পদত্যাগ করেন।  

৪২ বছর বয়সী ঘাহরামান এক বিবৃতিতে বলেন, নির্বাচিত প্রতিনিধিদের কাছ থেকে জনগণের যে প্রত্যাশা, সেই তুলনায় তার কর্মকাণ্ড যথার্থ ছিল না।  

তিনি বলেন, এটি এমন কোনো আচরণ নয়, যা আমি ব্যাখ্যা করতে পারি। কারণ এটি কোনোভাবেই যুক্তিসঙ্গত নয়। চিকিৎসায় পরীক্ষা-নিরীক্ষার পর বুঝতে পারি যে, আমি ভালো নেই।

তার পদত্যাগের প্রতিক্রিয়ায় গ্রিন পার্টির নেতা জেমস শ বলেন, ঘাহরামান পার্লামেন্টে নির্বাচিত হওয়ার দিন থেকেই অব্যাহত যৌন সহিংসতা, শারীরিক সহিংসতা, মৃত্যুর হুমকির সম্মুখীন ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।