ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সিরিয়ায় বিমান হামলা, নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
সিরিয়ায় বিমান হামলা, নিহত ১০

দক্ষিণ-পূর্ব সিরিয়ার সুইদা প্রদেশের প্রতিবেশী শহর আরমান এবং মালহকে লক্ষ্য করে বিমান হামলায়  ১০ বেসামরিক লোক নিহত হয়েছে। দেশটির স্থানীয় সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

 

বৃহস্পতিবার এ হামলার ঘটনা ঘটে। হামলার পেছনে জর্ডানের বাহিনী রয়েছে বলে মনে করা হচ্ছে, যদিও সরকার এখনও কোনো জড়িত থাকার বিষয়টি নিশ্চিত করেনি।

সুইওয়েদা টুয়েন্টিফোর নামে ওই শহরের একটি সংবাদমাধ্যম বলেছে, যুদ্ধবিমানগুলো স্থানীয় সময় মধ্যরাতের পর আবাসিক এলাকায় একযোগে হামলা চালায়।

মালহকে হামলায় কিছু ঘরবাড়ির মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে। আরমানে দ্বিতীয় হামলায় অবশ্য দুটি বাড়ি ধসে পড়ে এবং অন্তত ১০ জন বেসামরিক লোক নিহত হয়। নিহতদের মধ্যে চার নারী ও দুই মেয়ে রয়েছে, যাদের বয়স পাঁচ বছরের কম।

আরমানের বাসিন্দা মুরাদ আল-আব্দুল্লাহ আল জাজিরাকে বলেছেন, যা ঘটেছে তা হলো শিশু ও নারীদের বিরুদ্ধে গণহত্যা। বোমা হামলা শুধু মাদক পাচারের সঙ্গে জড়িত সন্দেহভাজনদের বাড়িতেই সীমাবদ্ধ ছিল না।

জর্ডান সীমান্তের কাছের গ্রামের উপজাতি এবং বাসিন্দারা মাদক চোরাচালানের সঙ্গে জড়িত থাকার বিষয়টি অস্বীকার করে পৃথক বিবৃতি দিয়েছেন।

বৃহস্পতিবার জোটের শীর্ষ কমান্ডার জেনারেল ক্রিস ক্যাভোলি বলেন, আঞ্চলিক পরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসেবেই এ মহড়া পরিচালনা করা হবে। মূলত এটি একটি সামরিক পরিকল্পনা, যার মাধ্যমে রাশিয়ার যেকোনো হামলা মোকাবিলার প্রস্তুতি নেওয়া হবে।

সূত্র: আল জাজিরা

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।