ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইমরান খানের দলের খবর প্রচার না করতে গণমাধ্যমকে চাপ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
ইমরান খানের দলের খবর প্রচার না করতে গণমাধ্যমকে চাপ

পাকিস্তানে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা আগেই ছিল। এবার তার দল পিটিআইয়ের খবর প্রচার না করতে পাকিস্তানি সাংবাদিকদের চাপ দিচ্ছে দেশটির সেনাবাহিনী।

 

একাধিক পাকিস্তানি সাংবাদিকদের সঙ্গে আলাপ করে এই তথ্য নিশ্চিত করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। প্রাথমিকভাবে আমির মাহমুদ নামে এক সাংবাদিক আল জাজিরার কাছে বিষয়টি স্বীকার করেন। তবে বাকিরা ব্যক্তিগত নিরাপত্তার কারণে নাম প্রকাশ করতে অনিচ্ছা দেখান।

মাহমুদ জানান, একজন উচ্চ পর্যায়ের সেনা সোর্সের বরাতে পিটিআইয়ের খবর প্রচার না করার নির্দেশনা সংক্রান্ত একটি হোয়াটসঅ্যাপ মেসেজ পেয়েছেন তিনি, যা সঙ্গে সঙ্গে তিনি তার বসকে জানান। তারপর তারা দুইজন বিষয়টি নিয়ে আলোচনা করে তাদের টিভি চ্যানেলে প্রদর্শিত পিটিআই পতাকা সরানো এবং পিটিআইয়ের প্রার্থীদের খবর প্রচারে একটি নীতি নেন। সেটা হলো ওই দলের প্রার্থীদের স্বতন্ত্র হিসেবে তুলে ধরা অথবা তাদের দলীয় পরিচয় এড়িয়ে যাওয়ার নোটিশ জারি করেন।

লাহোরভিত্তিক একটি টিভি চ্যানেলের এক শীর্ষ কর্মকর্তাও পিটিআইয়ের খবর প্রচার না করা এবং তাদের প্রার্থীদের খবর প্রচারে নির্দেশনা সংক্রান্ত হোয়াটসঅ্যাপ মেসেজটি পাওয়ার কথা আল জাজিরাকে জানিয়েছেন।   

যদিও পাকিস্তানের বর্তমান তত্ত্বাবধায়ক সরকারের তথ্যমন্ত্রী মুর্তজা সলঙ্গির দাবি, তারা এ ধরনের কোনো নির্দেশনা জারি করেননি।  

দেশটির মিডিয়া নিয়ন্ত্রক সংস্থা পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটিও (পিইএমারএ) এই ধরনের কোনো নির্দেশনা জারি করেনি বলে জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।