ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হুতিদের ড্রোন লক্ষ্য করে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
হুতিদের ড্রোন লক্ষ্য করে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর হামলা

যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী ইয়েমেনে ইরান-সমর্থিত হুতি বিদ্রোহীদের ১০টি ড্রোনের বিরুদ্ধে নতুন হামলা চালিয়েছে। পাশাপাশি একটি গ্রাউন্ড কন্ট্রোল স্টেশনেও হামলা চালিয়েছে বাহিনীটি।

সামরিক বাহিনীর সেন্ট্রাল কমান্ড এক বিবৃতিতে বলেছে, বৃহস্পতিবার মার্কিন বাহিনী হুতিদের গ্রাউন্ড কন্ট্রোল স্টেশন ও ১০টি ড্রোন লক্ষ্য করে হামলা চালায়। এসব ড্রোন এ অঞ্চলে বাণিজ্যিক জাহাজ ও নৌবাহিনীর জাহাজের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছিল।

এটি আরও বলছে, পদক্ষেপটি নৌচলাচলের স্বাধীনতা রক্ষা করবে এবং মার্কিন নৌবাহিনীর জাহাজ ও বাণিজ্যিক জাহাজগুলোর জন্য আন্তর্জাতিক জলসীমাকে আরও নিরাপদ করে তুলবে।

এ অঞ্চলে হুতি বিদ্রোহীদের সঙ্গে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের দ্বন্দ্ব যতই বাড়ছে, ততই বিশ্ব বাণিজ্যে বিঘ্ন ঘটার পাশাপাশি উত্তেজনাও বাড়ছে।  

সেন্ট্রাল কমান্ড এর আগে বলেছিল, তাদের একটি জাহাজ হুতিদের  জাহাজবিধ্বংসী একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার ঘণ্টা না পেরোতেই তিনটি ইরানি ড্রোন ভূপাতিত করে।  

তবে তারা এটি স্পষ্ট করেনি যে, এসব ড্রোন হামলাকারী ড্রোন নাকি নজরদারি ড্রোন ছিল।  

মঙ্গলবার হুতিরা বলেছিল, তাদের নৌবাহিনী এডেন উপসাগরে একটি অভিযান চালিয়ে আমেরিকান একটি বাণিজ্য জাহাজকে আঘাত করে।  

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।