ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

১ মার্চের মধ্যে শপথ নেবেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
১ মার্চের মধ্যে শপথ নেবেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী আগামী ১ মার্চের মধ্যে তার পদের শপথ নেবেন। রোববার এ খবর প্রকাশ করেছে দেশটির বিভিন্ন সংবাদমাধ্যম।

প্রেসিডেন্ট ডা. আরিফ আল আলভি আগামী বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বা শুক্রবার (১ মার্চ) প্রেসিডেন্ট ভবনে নতুন প্রধানমন্ত্রীকে শপথবাক্য পাঠ করাবেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রীকে ১ মার্চের মধ্যে শপথ নিতে হবে। তাকে শপথ বাক্য পাঠ করাবেন বর্তমান প্রেসিডেন্ট ডা. আরিফ আল আলভি।

তার আগে ২৮ ফেব্রুয়ারি বা ২৯ ফেব্রুয়ারি জাতীয় পরিষদের নবনির্বাচিত সদস্যরা (এমএনএ)  সমর্থন জানিয়ে সংসদের নেতা নির্বাচন করবেন।

শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন-পাকিস্তানের প্রধান বিচারপতি (সিজেপি) কাজী ফয়েজ ঈসা, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সিকান্দার সুলতান রাজা, জয়েন্ট চিফ অব স্টাফ কমিটির (জেসিএসসি) চেয়ারম্যান জেনারেল সাহির শামশাদ মির্জা, সেনাপ্রধান (সিওএএস) জেনারেল সৈয়দ আসিম মুনির, নৌবাহিনীর স্টাফ অ্যাডমিরাল নাভিদ আশরাফ, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল জহির আহমেদ বাবের, তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকার, তার মন্ত্রিসভার সদস্য এবং বিদেশি রাষ্ট্রদূতরা।

এছাড়া উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তা, সুপ্রিম কোর্ট ও হাইকোর্টের বিচারক, ফেডারেল সচিব, পাকিস্তানের অ্যাটর্নি জেনারেল, পাকিস্তানের অডিটর জেনারেল, পাঞ্জাব ও সিন্ধুর মুখ্যমন্ত্রী, প্রাদেশিক গভর্নর এবং অন্যান্য গণ্যমান্য ব্যক্তিরা ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

প্রধানমন্ত্রী তার পদের শপথ নেওয়ার পর প্রেসিডেন্টকে অনুরোধ করবেন মন্ত্রী পরিষদের সদস্যদের শপথও পড়াতে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।