ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সরকারি কর্মকর্তাদের নিয়ে পোস্ট, পাকিস্তানি সাংবাদিক গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
সরকারি কর্মকর্তাদের নিয়ে পোস্ট, পাকিস্তানি সাংবাদিক গ্রেপ্তার

পাকিস্তানি সাংবাদিক ও ভ্লগার আসাদ আলি তুর গ্রেপ্তার হয়েছেন। সহিংসতা উসকে দেওয়ার লক্ষ্যে তিনি নিজের সামাজিক মাধ্যম ব্যবহার করে রাষ্ট্র ও রাষ্ট্রের কর্মকর্তাদের বিরুদ্ধে বিদ্বেষপূর্ণ প্রচারণা চালানোর দায়ে সোমবার গ্রেপ্তার হন।

 

ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ) তুর দুদিন আগে আট ঘণ্টারও বেশি সময় আটকে ছিলেন। আইনজীবীরা জানান, তখন তাকে একই অভিযোগে জিজ্ঞাসাবাদ করা হয়।  

তোরের প্রতিনিধিত্বকারী আইনজীবী ইমান মাজারি-হাজির বলেন, তার মক্কেলকে মঙ্গলবার সকালে ইসলামাবাদ আদালতে আনা হয়। পরে তাকে পাঁচ দিনের হেফাজতে নেওয়া হয়।  

তিনি বলেন, এফআইএ ১০ দিনের রিমান্ড চায়। তবে আদালত তা পাঁচ দিন করেন। আমরা এ সময়ের মধ্যে যতটা সম্ভব তার কাছে যাওয়ার চেষ্টা করব এবং রিমান্ড শেষ হয়ে গেলে আমরা তার জন্য জামিনের চেষ্টা করব।
 
আল জাজিরা তত্ত্বাবধায়ক সরকারের তথ্যমন্ত্রী মুর্তজা সোলাঙ্গির মন্তব্য শুনতে চেয়েছিল। কিন্তু তার কাছ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
 
গত কয়েক মাসে তুরের বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া পোস্ট এবং ভিডিওতে সরকারি সংস্থা, পাকিস্তানের সামরিক সংস্থা এবং এমনকি সুপ্রিম কোর্টেরও সমালোচনা করা হয়েছে।

বিশেষ করে ইমরান খানের দলের প্রতীক বাতিল নিয়ে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত শীর্ষ আদালতে বহাল রাখার পর তিনি প্রধান বিচারপতি কাজি ফায়েজ ইসার সমালোচনা করেন।  
 
বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।