ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

শাহবাজকে পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে মনোনীত করলো পিএমএল-এন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
শাহবাজকে পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে মনোনীত করলো পিএমএল-এন

পাকিস্তানের সাবেক জোট সরকারের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে তার দল থেকে ফের এ পদে মনোনীত করা হয়েছে।

ডনের খবরে বলা হয়েছে, শাহবাজ শরিফকে নতুন করে প্রধানমন্ত্রী মনোনীত করার বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) ডেপুটি সেক্রেটারি জেনারেল আতাউল্লাহ তারার।

তিনি বলেন, পিএমএল-এন সুপ্রিমো নওয়াজ শরিফ দলীয় সিদ্ধান্ত হিসেবে প্রধানমন্ত্রী পদের জন্য শাহবাজকে মনোনীত করেছেন। জাতীয় পরিষদের (এনএ) স্পিকার পদে আয়াজ সাদিককে মনোনীত করেছেন নওয়াজ।

এ ছাড়া পিএমএল-এন শিগগিরই বেলুচিস্তানের গভর্নরের পদের বিষয়ে সিদ্ধান্ত নেবে বলে পার্লামেন্টে সাংবাদিকদের বলা হয়েছে।

দ্রুতই পাকিস্তানের ডেপুটি স্পিকারের জন্য সিদ্ধান্ত নেওয়া হবে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) জোট দলগুলোর সঙ্গে একটি যৌথ সংসদীয় বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সঙ্গে আলোচনা করে ডেপুটি স্পিকারের নাম মনোনয়ন করা হবে।

উল্লেখ্য, পাকিস্তান তেহরিক ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে প্রধানমন্ত্রী পদ থেকে সরিয়ে দেওয়ার পর জোট সরকার গঠিত হয় পাকিস্তানে। সেই সরকারের প্রধানমন্ত্রী ছিলেন শাহবাজ শরীফ। পিএমএল-এন নিজেদের সঙ্গে পিপিপিকে নিয়ে জোট সরকার গঠন করেছিল।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad