ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী হলেন সরফরাজ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী হলেন সরফরাজ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় শনিবার পাকিস্তানের বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন সরফরাজ বুগতি।

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) প্রার্থী বুগতি ৬৫ সদস্যের বেলুচিস্তান অ্যাসেম্বলিতে ৪১ এমপির আস্থা অর্জন করেছেন।

জামায়াত-ই-ইসলামির (জেআই) আবদুল মজিদ বাদিনি এবং হক দো তেহরিক-এর হিদায়াতুর রহমান সরফরাজ বুগতির পক্ষে ভোট দিয়েছেন। অন্যদিকে জেইউআই ও জাতীয় পার্টি ভোটদানে বিরত থাকে।

নবনির্বাচিত মুখ্যমন্ত্রী বিকেল ৩টায় গভর্নর হাউসে গভর্নর মালিক আবদুল ওয়ালী কাকারের কাছ থেকে শপথ নেবেন। পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো এবং ফয়সাল করিম কুন্ডি শপথ অনুষ্ঠানে যোগ দেবেন।

বুগতি এর আগে সিনেট থেকে পদত্যাগ করে জাতীয় পরিষদের সদস্য হিসেবে শপথ নেন।  
গত বছরের ডিসেম্বরে তিনি ফেডারেল মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন এবং পিপিপিতে যোগ দেন। তিনি ডেরা বুগতির পিবি-১০ আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হন।

শুক্রবার বেলুচিস্তানের প্রাদেশিক পরিষদের সচিব তাহির শাহর কাছে মনোনয়নপত্র জমা দেন সরফরাজ। পাকিস্তান পিপলস পার্টির নেতা ও সাবেক মুখ্যমন্ত্রী নওয়াব সানাউল্লাহ জেহরি এবং পিএমএল-এন নেতা নওয়াব গাঙ্গিজ খান মাররি মুখ্যমন্ত্রী পদের প্রার্থী হিসেবে সরফরাজের নাম প্রস্তাব করেন।

বিকেল পাঁচটার মধ্যে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় বেঁধে দেওয়া হয়েছিল। তবে ওই সময়ের মধ্যে সরফরাজ ছাড়া অন্য কেউ প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেননি।

সরফরাজের মনোনয়নপত্র যাচাইবাছাই করে তা গ্রহণ করেন বেলুচিস্তানের প্রাদেশিক পরিষদের সচিব। পরে সরফরাজকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করেন তিনি।

সূত্র: দুনিয়া নিউজ

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।