ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কেনিয়ায় সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ১১ শিক্ষার্থী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
কেনিয়ায় সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ১১ শিক্ষার্থী নিহত

কেনিয়ার দক্ষিণাঞ্চলের একটি ব্যস্ত মহাসড়কে দুর্ঘটনায় ১১ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৪২ জন।

সোমবার (১৮ মার্চ) নাইরোবি-মোম্বাসা মহাসড়কের পাশে দুর্ঘটনাটি ঘটে বলে মঙ্গলবার (১৯ মার্চ) নিশ্চিত করে কেনিয়ার পুলিশ।

ভিওই সাব-কাউন্টার পুলিশ কমান্ডার দাসালা ইব্রাহিম বলেন, নাইরোবি-মোম্বাসা হাইওয়ের পাশে কেনিয়াটা ইউনিভার্সিটির একটি বাস ও অপর একটি ট্রাকের সংঘর্ষে দুর্ঘটনাটি ঘটে। ৬০ জন শিক্ষার্থী ওই বাসটি নিয়ে উপকূলীয় শহর মোম্বাসায় একাডেমিক ভ্রমণের জন্য যাচ্ছিলেন। সোমবার স্থানীয় সময় বিকেল পাঁচটার দিকে মংগু এলাকায় দুর্ঘটনাটি ঘটে।

ইব্রাহিম জানান, দুর্ঘটনায় আহত ৪২ শিক্ষার্থীকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার কারণ খুঁজতে তদন্ত শুরু হয়েছে।

পুলিশ জানায়, বেপরোয়া ড্রাইভিং, বিপজ্জনক ওভারটেকিং ও মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর কারণে কেনিয়ায় সড়কে মারাত্মক দুর্ঘটনা সাধারণ ব্যাপার।

দেশটির ন্যাশনাল ট্রান্সপোর্ট অ্যান্ড সেফটি অথরিটির তথ্য অনুসারে, হাইওয়েতে নিরাপত্তার প্রচারের জন্য রাষ্ট্র ও বেসরকারি সেক্টরের সমন্বিত প্রচেষ্টা সত্ত্বেও বছরে আনুমানিক সাড়ে তিন হাজার কেনিয়ান সড়ক দুর্ঘটনায় মারা যায়।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।