ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫, একমাত্র জীবিত ৮ বছরের শিশু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫, একমাত্র জীবিত ৮ বছরের শিশু

দক্ষিণ আফ্রিকায় একটি ব্রিজ থেকে বাস খাদে পড়ে ৪৫ জন নিহত হয়েছেন। ভয়াবহ এ দুর্ঘটনায় সবার মৃত্যু হলেও শুধু একটি মেয়ে শিশু প্রাণে বেঁচে গেছে।

আহত অবস্থায় তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

এর আগে বৃহস্পতিবার (২৮ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যার দিকে এ দুর্ঘটনা ঘটে।

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ শহরের প্রায় ৩০০ কিলোমিটার উত্তরে মোকোপানে এবং মার্কেনের মধ্যে মামামতলাকালা পর্বত গিরিপথে একটি সেতু থেকে বাসটি নিচে ছিটকে পড়ে। বাসটি প্রায় ৫০ মিটার (১৬৫ ফুট) গভীর খাদে পড়ে ৪৫ জনের মৃত্যু হয়। তবে এ ঘটনায় একমাত্র জীবিত অবস্থায় পাওয়া যায় ৮ বছর বয়সী এক মেয়ে শিশুকে। সে গুরুতর আহত হয়েছে এবং তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

দুর্ঘটনার স্থানে বাসটি ব্রিজের একটি ব্যারিয়ারে ধাক্কা দেয় এবং এটিতে আগুন ধরে যায়। ওই বাসের যাত্রীরা সবাই বতসোয়ানার রাজধানী গ্যাবোরোন থেকে মোরিয়া শহরের দিকে যাচ্ছিলেন।

দেশটির পরিবহন মন্ত্রী সিন্দিসিওয়ে চিকুঙ্গা দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় নিহতদের পরিবারগুলোর প্রতি তিনি আন্তরিক সমবেদনা জানান। দক্ষিণ আফ্রিকার সরকার মরদেহগুলো ফিরিয়ে নিতে সাহায্য করবে এবং দুর্ঘটনার বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত করা হবে বলেও ঘোষণা দেন তিনি।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।