ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানের প্রধানমন্ত্রীর চেয়ারে খুদে ইউটিউবার!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
পাকিস্তানের প্রধানমন্ত্রীর চেয়ারে খুদে ইউটিউবার!

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সামনেই তার চেয়ারে বসে পড়ল এক শিশু। প্রধানমন্ত্রীও হাসছেন।

এমন এক ভিডিও সামাজিকযোগাযোগ মাধ্যমে ভাইরাল।

কে এই শিশু? আর কেউ নয়; পাকিস্তানের সবচেয়ে কম বয়সী জনপ্রিয় ইউটিউবার মুহাম্মদ সিরাজ।

প্রধানমন্ত্রীর চেয়ারে বসে পড়ার সেই ভিডিও নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করেছে সিরাজ নিজেই। এরপর থেকেই ভিডিওটি ভাইরাল।

ভিডিওতে দেখা গেছে, পাকিস্তানের প্রধানমন্ত্রীর দপ্তরে শাহবাজ শরিফের সঙ্গে দেখা করে সিরাজ। তার সঙ্গে হাত মেলান শাহবাজ। কেমন আছো? কোথা থেকে এসেছো? - জিজ্ঞেস করেন প্রধানমন্ত্রী।  

সিরাজ বলে, সেই গিলগিট বাল্টিস্তানের স্কারদু জেলা থেকে ইসলামাবাদে এসেছে সে।  

এক পর্যায়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী নিজেই চেয়ার ছেড়ে সিরাজকে তাতে বসিয়ে দেন। প্রধানমন্ত্রীর চেয়ারে বসে সিরাজ বলে ওঠে - আজকের দিনের জন্য আমিই পাকিস্তানের প্রধানমন্ত্রী।

ভিডিওটি শেয়ার করার সময় সিরাজ লিখেছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী আমার সঙ্গে দেখা করেছেন। সিরাজ ছাড়াও ভিডিওতে তার বোন মুশকানকেও দেখা গেছে।

পোস্টের পর মাত্র এক দিনে এই ভিডিওটি ইউটিউবে ১ দশমিক ৪ মিলিয়ন বার দেখা হয়ে গেছে। ভিউ সংখ্যা দ্রুত বাড়ছে।  

ভিডিওর তলায় অনেকেই নানা মজার মজার মন্তব্য করছেন।

এক ব্যক্তি লিখেছেন, ‘এই বাচ্চাটা সব পাকিস্তানি তারকাদের রেকর্ড ভেঙে দিচ্ছে কিন্তু! আরেকজন লেখেন, ‘কী মিষ্টি করে সবার সঙ্গে কথা বলছে। হাসিখুশি বাচ্চা একেবারে। ’ কেউ আবার লেখেন, ‘ও ভীষণই আত্মবিশ্বাসী। ’

প্রসঙ্গত, পাকিস্তানি শিশু মুহাম্মদ সিরাজের বর্তমান বয়স ৭। এর অনেক আগে থেকেই  ভ্লগিং করা শুরু করে সে। তার ইউটিউব চ্যানেলের নাম ‘সিরাজি ভিলেজ ভ্লগস’। চ্যানেলটির সাব্সক্রাইবারের সংখ্যা ১ দশমিক ২৬ মিলিয়ন। সিরাজের জনপ্রিয়তা পাকিস্তান ছাড়িয়ে এখন ভারত-বাংলাদেশেও।  

ইউটিউবার বাবাকে দেখে দেখেই ভ্লগিং শিখেছে সিরাজ। বাবার ফোন নিয়ে নিজের গ্রামের পরিবেশ, পরিস্থিতি ও স্কুল ও সহপাঠীদের নিয়ে ভিডিও বানাতে শুরু করে সিরাজ। তার সেসব ভিডিও টিকটক, ইনস্টাগ্রামে বাবা আপলোড করতে শুরু করেন একের পর এক। এর পর থেকেই সিরাজ ভাইরাল হতে শুরু করে। বলা হচ্ছে, পাকিস্তানের সবচেয়ে খুদে ইউটিউবার সিরাজ।

তথ্যসূত্র: সামা টিভি, হিন্দুস্তান টাইমস

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।