ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

হাত-পা বাঁধা ছবিতে প্রেসিডেন্ট বাইডেনকে ‘হুমকি’ ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
হাত-পা বাঁধা ছবিতে প্রেসিডেন্ট বাইডেনকে ‘হুমকি’ ট্রাম্পের

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ‘অপহরণের পর হাত-পা বাঁধা’ ছবি সংবলিত একটি পিকআপ-ট্রাকের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে কড়া সমালোচনার শিকার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।  

ট্রুথ সোশ্যালে সামান্য মন্তব্যসহ ভিডিওটি পোস্ট করেন তিনি।

এতে দেখা যায়, ট্রাম্পের নির্বাচনী বার্তা ও পতাকা বহন করছে চলন্ত পিকআপ-ট্রাক। আর পেছনের অংশে বাইডেনের হাত-পা বাঁধা সেই ছবি।  

সাবেক প্রেসিডেন্ট আসন্ন নির্বাচনে রিপাবলিকান দলের হয়ে লড়তে যাচ্ছেন। ওই ভিডিওর ক্যাপশনে ট্রাম্প লেখেন, ভিডিওটি বৃহস্পতিবার নিউইয়র্কের লং আইল্যান্ড থেকে ধারণ করা। হান্টিংটনে ট্রাম্পের সমর্থকদের বিক্ষোভে এ ধরনের আরও ট্রাক দেখা যায়।

এ ভিডিও প্রকাশে নতুন করে উদ্বেগ দেখা দিয়েছে। এর মাধ্যমে ট্রাম্প সহিংস আচরণের প্রচারণা চালাচ্ছেন বা প্রেসিডেন্টকে হুমকি দিচ্ছেন বলে মনে করা হচ্ছে।  

আলাবামার নর্দার্ন ডিস্ট্রিক্টের সাবেক অ্যাটর্নি জয়েস অ্যালেন হোয়াইট ভ্যান্স এক্সে লিখেছেন, বিষয়টিকে সিক্রেট সার্ভিসের গুরুত্ব দিয়ে দেখা উচিত। ট্রাম্পের পোস্ট সীমা লঙ্ঘন করেছে। ট্রাম্পের নিয়ম ভাঙা বন্ধ করার সময় এসেছে। অনেকটা সময় পেরিয়ে গেছে।  
 
এফবিআইয়ের সাবেক সহকারী পরিচালক ফ্র্যাংক ফিগলিউজ্জি লেখেন, আপনি বা আমি এটি করতাম, আমাদের দরজায় টোকা পড়ত।  

ট্রাম্পের পোস্ট নিয়ে সিক্রেট সার্ভিস এক বিবৃতিতে বলেছে, তারা প্রোটেক্টিভ ইন্টেলিজেন্সের বিষয়ে মন্তব্য করে না। বিষয়টি নিয়ে বাইডেন শিবির থেকে বলা হয়েছে, ট্রাম্পের রাজনৈতিক সহিংসতার প্ররোচনা জনগণকে গুরুত্ব সহকারে নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।