ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

বিশ্ব শান্তি-নিরাপত্তায় যুক্তরাষ্ট্রের সঙ্গে কাজ করতে চায় পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
বিশ্ব শান্তি-নিরাপত্তায় যুক্তরাষ্ট্রের সঙ্গে কাজ করতে চায় পাকিস্তান

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পাঠানো অভিনন্দন বার্তার জবাব দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।  

রোববার তিনি এ জবাব দেন বলে জানিয়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের কার্যালয়।

 

জবাবে শেহবাজ শরিফ লিখেছেন বিশ্ব শান্তি ও নিরাপত্তার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের (মার্কিন) সঙ্গে কাজ করার জন্য ইসলামাবাদ ইচ্ছুক।

শুক্রবার পাঠানো অভিনন্দন বার্তায় বাইডেন আশ্বাস দেন ওয়াশিংটন পাকিস্তানের আঞ্চলিক চ্যালেঞ্জ মোকাবিলায় পাশে থাকবে।

মজার বিষয় হলো মার্কিন প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার সময় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বাইডেনের তেমন যোগাযোগ ছিল না।

আজ প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো মার্কিন প্রেসিডেন্টের চিঠির প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তান বিশ্ব শান্তি ও নিরাপত্তা এবং এ অঞ্চলের উন্নয়ন ও সমৃদ্ধির অভিন্ন লক্ষে যুক্তরাষ্ট্রের সঙ্গে কাজ করতে ইচ্ছুক।

তিনি বলেন, পাকিস্তান মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে তার সম্পর্ককে খুবই গুরুত্ব দেয়, তারা যৌথভাবে জলবায়ু পরিবর্তন, কৃষি, স্বাস্থ্য এবং শিক্ষা খাত সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিষয়ে একসঙ্গে কাজ করছে।

প্রধানমন্ত্রী শেহবাজ বলেন, দুই দেশের মধ্যে জ্বালানি খাতে সহযোগিতা এবং গ্রিন অ্যালায়েন্স ফ্রেমওয়ার্ক উদ্যোগকে স্বাগত জানাই।

তবে পাকিস্তানের রাজনীতি বিশ্লেষকরা বলছেন বাইডেন চিঠিতে ক্ষমতা গ্রহণ বা নির্বাচনে জয়ী হওয়ার জন্য প্রধানমন্ত্রী শেহবাজকে অভিনন্দন জানাননি।

এছাড়া সাম্প্রতিক কংগ্রেসের শুনানিতে সিনিয়র মার্কিন কূটনীতিক ডোনাল্ড লুকে জিজ্ঞাসা করা হয়েছিল ওয়াশিংটন পাকিস্তানের নতুন সরকারকে স্বীকৃতি দিয়েছে কিনা।

সূত্র: ডন

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।