ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রুশ বিমানঘাঁটিতে ইউক্রেনের ড্রোন হামলা, ছয় জঙ্গিবিমান ধ্বংস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৪
রুশ বিমানঘাঁটিতে ইউক্রেনের ড্রোন হামলা, ছয় জঙ্গিবিমান ধ্বংস

রাশিয়ার একটি বিমানঘাঁটিতে ইউক্রেনীয় ড্রোন হামলায় ছয়টি রুশ বিমান ধ্বংস হয়েছে। হামলায় ২০ জন সেনা সদস্যের হতাহতের খবব পাওয়া গেছে।

 

বিবিসির প্রতিবেদনে এক প্রতিবেদনে জনিয়েছে, দক্ষিণ রাশিয়ার রোস্তভের মরোজোভস্ক বিমানঘাঁটিতে ড্রোন হামলা চালিয়ে ছয়টি বিমান ধ্বংস করেছে ইউক্রেন। হামলায় আরও আটটি বিমান গুরুতর ক্ষতিগ্রস্ত হয়েছে।  

এই ঘাঁটিতে সাধারণত রাশিয়ার এসইউ-২৭ ও এসইউ-৩৪ বিমান রাখা হয়, যা ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে ফ্রন্টলাইনে ব্যবহার করছে রাশিয়া।

ইউক্রেনের সীমান্তবর্তী ওই অঞ্চল লক্ষ্য করে ৪০টিরও বেশি ড্রোন ছোড়া হয়েছে। অল্প সময়ের ব্যবধানে এতগুলো ড্রোন দিয়ে হামলা চালানোর কারণে বিমান প্রতিরক্ষাব্যবস্থা ভেঙে পড়ে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, সারাতভ, কুর্স্ক, বেলগোরদ ও ক্রাসনোদারেও ড্রোন হামলার চেষ্টা করা হয়েছিল। কিন্তু সেসব ড্রোনকে ভূপাতিত করা হয়েছে বলে জানায় তারা।  

সম্প্রতি ড্রোন দিয়ে রাশিয়ার সামরিক ও জ্বালানি ক্ষেত্রগুলোতে হামলা চালাচ্ছে  ইউক্রেন। এর আগে বারবারই অস্ত্র ও গোলাবারুদের সংকটের কথা বলেছে দেশটি। তবে এ বছর ১০ লাখ ড্রোন তৈরির লক্ষ্য নির্ধারণ করেছে তারা।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।