ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

শিক্ষকদের বন্দুক অনুমোদনের বিরোধিতা করছে ডেমোক্র্যাটরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
শিক্ষকদের বন্দুক অনুমোদনের বিরোধিতা করছে ডেমোক্র্যাটরা

যুক্তরাষ্ট্রের টেনেসি রাজ্যের আইনপ্রণেতারা একটি বিল পাস করেছেন যেখানে শিক্ষকদের স্কুলে হ্যান্ডগান বা বন্দুক বহন করা অনুমোদন দেওয়া হয়েছে।

বিলটিতে বলা হয়েছে, শিক্ষকরা স্কুলে বন্দুক নিয়ে যেতে পারবেন।

তবে তা প্রকাশ্যে দেখাবেন না। একবছর আগে ন্যাশভিলের স্কুলে গুলিচালানোর ঘটনায় তিন শিশুসহ ছয়জনের মৃত্যু হয়। তারপর এই সিদ্ধান্ত নেয়া হলো। খবর ডয়চে ভেলে

বিলে আরও বলা হয়েছে, স্কুলের ভিতরে কেউ যদি বন্দুক নিয়ে যেতে চান, তাহলে তাকে প্রতি বছর ৪০ ঘণ্টার প্রশিক্ষণ নিতে হবে। তিনি প্রকাশ্যে বন্দুক নিয়ে যেতে পারবেন না। বন্দুক গোপন রাখতে হবে। স্কুল কর্তৃপক্ষ ওই বন্দুক নিয়ে আসার অনুমতি দেবেন। তার আগে পুলিশকে বিষয়টি জানাতে হবে এবং বন্দুকধারীর পরিচয় দিতে হবে।

গত কয়েক বছর ধরে যুক্তরাষ্ট্রের স্কুলে বন্দুকধারীর তাণ্ডবে প্রচুর শিশু ও শিক্ষকের মৃত্যু হয়েছে। টেনেসিতেও ন্যাশভিলের ঘটনার এক বছর পর এই বিল পাস করা হলো।

তবে এই বিলের বিরোধিতা করছে ডেমোক্র্যাটরা। বিলটি যখন পাস হচ্ছে, তখন দর্শক গ্যালারি থেকে স্লোগান দেয়া হয়, ‘আপনাদের হাতে রক্ত লেগে থাকবে’। ডেমোক্র্যাট নেতা জাস্টিন জোনস বলেছেন, রিপাবলিকান সহকর্মীরা আমাদের রাজ্যকে বন্দুকের নলের সামনে রাখছেন। তারা বন্দুক প্রস্তুতকারকদের সাহায্য করছেন। নৈতিক দিক থেকে এই সিদ্ধান্ত নেয়া যায় না।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪

এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।