ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলকে এক বিলিয়ন ডলারের অস্ত্র দেওয়ার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, মে ১৫, ২০২৪
ইসরায়েলকে এক বিলিয়ন ডলারের অস্ত্র দেওয়ার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

বাইডেন প্রশাসন কংগ্রেসকে জানিয়েছে, ইসরায়েলকে সামরিক সহায়তা হিসেবে এক বিলিয়ন ডলারেরও বেশি অর্থের অস্ত্র ও গোলাবারুদ দেওয়ার পরিকল্পনা করছে তারা। আন্তর্জাতিক কয়েকটি গণমাধ্যমের প্রতিবেদনে এমনটি জানা গেছে।

খবর আল জাজিরার

দক্ষিণ গাজার রাফায় ইসরায়েলের অভিযান এবং বেসামরিকদের মৃত্যু বেড়ে যাওয়া নিয়ে বিরোধিতার পরও এ সামরিক সহায়তা দেওয়ার পরিকল্পনা করল যুক্তরাষ্ট্র।

নাম প্রকাশ না করা দুই মার্কিন কর্মকর্তাকে উদ্ধৃত করে বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানায়, মঙ্গলবার মার্কিন পররাষ্ট্র দপ্তর সহায়তা প্যাকেজটি কংগ্রেসের পর্যালোচনার জন্য পাঠিয়েছে।  

কংগ্রেস সহযোগীরা বার্তাসংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে জানান, প্যাকেজটি এখনো অনুমোদন পায়নি। ইসরায়েলকে ৭০০ মিলিয়ন ডলারের ট্যাংকের গোলাবারুদ, ৫০০ মিলিয়ন ডলারের সামরিক যান এবং ৬০ মিলিয়ন ডলারের মর্টারের গোলা দেওয়া হবে।

এক সপ্তাহ আগেই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন রাফায় ইসরায়েলের হামলার শঙ্কায় বোমার চালান স্থগিত করেন। এরপরও ইসরাইয়েলকে এক বিলিয়ন ডলারেরও বেশি সামরিক সহায়তা দেওয়ার প্রস্তাব কংগ্রেসে গেল।  

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মে ১৫, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ