ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

আইসিজের আদেশকে বুড়ো আঙুল দেখিয়ে হামলা জোরদার ইসরায়েলের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, মে ২৬, ২০২৪
আইসিজের আদেশকে বুড়ো আঙুল দেখিয়ে হামলা জোরদার ইসরায়েলের রাফায় নির্বিচারে হামলা ইসরায়েলের

শুক্রবার গাজার দক্ষিণ অংশ রাফায় আশ্রয় নেওয়া কয়েক লাখ বাস্তুচ্যুত ফিলিস্তিনির কারণে সেখানে অভিযান চালানো ‘অতিমাত্রায় ঝুঁকিপূর্ণ’ উল্লেখ করে ইসরায়েলকে আক্রমণ বন্ধ করার নির্দেশ দিয়েছিল আন্তর্জাতিক বিচার আদালত (আইসিজে)। কিন্তু ইসরায়েল জাতিসংঘের শীর্ষ আদালতকে অমান্য করে রাফাসহ গাজায় হামলা অব্যাহত রেখেছে।

শনিবার ইসরায়েলি বাহিনী রাফার শাবোরা ক্যাম্প এবং কুয়েতি হাসপাতালের কাছাকাছি এলাকায় হামলা চালায়। গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি বাহিনী ৫০ জনেরও বেশি ফিলিস্তিনিকে হত্যা করেছে।

আনাদোলু নিউজ এজেন্সি এক প্রতিবেদনে জানিয়েছে, রাফাতে ইসরায়েলি বিমান হামলায় শনিবার বেশ কয়েকজন ফিলিস্তিনি নিহত ও আহত হয়েছে। মধ্য রাফার শাবোরা শরণার্থী শিবিরে বেসামরিক লোকদের একটি সমাগমকে লক্ষ্য করে হামলা চালায় একটি ইসরায়েলি যুদ্ধবিমান। তাছাড়া রাফা শহরের কেন্দ্রস্থলে বেশ কয়েকটি বাড়িতে এবং এলাকার কৃষি জমিতে বিমান হামলা চালানো হয়েছে।

এদিন রাফা শহরের পশ্চিমে তেল আল-সুলতান পাড়ায় আল-ফাইরোজ আবাসিক টাওয়ারের একটি অ্যাপার্টমেন্ট লক্ষ্য করে আর্টিলারি শেল ছুড়ে ইসরায়েলি বাহিনী। এতে বেশ কয়েকজন আহত হয়।  

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, মে ২৬,২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।