ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

গাজা যুদ্ধে ৬০ জন আত্মীয় হারিয়েছেন হানিয়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
গাজা যুদ্ধে ৬০ জন আত্মীয় হারিয়েছেন হানিয়া

মঙ্গলবার (২৫ জুন) উত্তর গাজার আল-শাতি শরণার্থীশিবিরে হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়ার পরিবারের বাড়িতে ইসরায়েলি হামলায় তার বোনসহ ১০ স্বজন নিহত হয়েছেন।   

গাজার জরুরি পরিষেবা বিভাগের মুখপাত্র মাহমুদ বাসাল সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বিমান হামলায় ১০ জন শহীদ হয়েছেন।

তাদের মধ্যে হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়ার বোন জাহরা হানিয়াও রয়েছেন। কয়েকজনের মরদেহ এখনো বাড়ির ধ্বংসস্তূপের নিচে পড়ে আছে। মরদেহগুলো বের করে আনার মতো সরঞ্জাম আমাদের কাছে নেই। খবর আল জাজিরা

এর আগে ঈদুল ফিতরের দিন আত্মীয়ের বাসায় যাওয়ার পথে  গাজায় ইসরায়েলের বিমান হামলায় হানিয়ার তিন ছেলে ও চার নাতি-নাতনি নিহত হন। গত ৭ অক্টোবর গাজায় ইসরায়েলের হামলা শুরুর পর থেকে ৬০ আত্মীয়-স্বজন হারিয়েছেন হানিয়া। গাজা যুদ্ধে ইসরায়েলিরা বারবার হানিয়ার পরিবারকে টার্গেট করে হামলা চালিয়ে আসছে।  

২০০৬ সালে অনুষ্ঠিত আইন পরিষদের নির্বাচনে হামাস জয়লাভের পর প্রধানমন্ত্রী হন ইসমাইল হানিয়া। ফাতাহ-হামাস দ্বন্দ্বের উত্তেজনাপূর্ণ পরিস্থিতিতে ২০০৭ সালের ১৪ জুন রাষ্ট্রপতি মাহমুদ আব্বাস তাকে পদচ্যুত করেন। কিন্তু ইসমাইল হানিয়া সেই আদেশ অমান্য করে গাজায় প্রধানমন্ত্রীত্ব করতে থাকেন।

 

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, ২৬ জুন, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।