ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪৩১, ১৯ অক্টোবর ২০২৪, ১৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সিনওয়ারের মৃত্যু বেদনাদায়ক: খামেনি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
সিনওয়ারের মৃত্যু বেদনাদায়ক: খামেনি

ইসরায়েলের পরিকল্পিত হামলায় নিহত হয়েছেন ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের প্রধান ইয়াহিয়া সিনওয়ার। তার এ মৃত্যু বেদনাদায়ক বলে মন্তব্য করেছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি।

একইসঙ্গে ইসরায়েলবিরোধী বাহিনীর প্রতি ইরানের সমর্থন অব্যাহত থাকবে বলে অঙ্গীকার করেছেন তিনি।

শনিবার (১৯ অক্টোবর) ইরান ইন্টারন্যাশনালের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানায়। খবরে বলা হয়, হামাসের প্রধান ইয়াহিয়া সিনওয়ারের নিহতের ঘটনার দুদিন পর মুখ খুললেন খামেনি।

ইরানের সর্বোচ্চ এই নেতা সিনওয়ারের মৃত্যুতে শোক প্রকাশ করে বলেন, এরপরেও এই সংগঠন তাদের প্রচেষ্টা চালিয়ে যাবে।

তিনি আরও বলেন, ইয়াহিয়া সিনওয়ারের মৃত্যু সত্ত্বেও হামাস জ্যান্ত আছে এবং থাকবে।

বুধবার (১৬ অক্টোবর) হামাসের প্রধান ইয়াহিয়া সিনওয়ার ইসরায়েলি বাহিনীর হামলায় নিহত হন। দক্ষিণ গাজার রাফায় তাকে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে ইসরায়েল।

সিনওয়ার ২০১৭ সাল থেকে গাজায় পলিটিক্যাল প্রধান হিসেবে নেতৃত্ব দিয়েছিলেন। ইসরায়েল, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের মতে, গত ৭ অক্টোবরের হামলার মাস্টারমাইন্ড তথা মূল পরিকল্পনাকারী তিনিই ছিলেন। সেদিন গাজা থেকে ইসরায়েলে ব্যাপক হামলা চালায় হামাসের যোদ্ধারা। এতে ইসরায়েলে অন্তত এক হাজার ২০০ জন নিহত হয়। এছাড়া অন্তত ২৫০ জনকে জিম্মি করে হামাস।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।