ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪৩১, ১৯ অক্টোবর ২০২৪, ১৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর ডেপুটি কমান্ডার নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর ডেপুটি কমান্ডার নিহত

ইসরায়েলের বিমানবাহিনীর (আইএএফ) অভিযানে সশস্ত্র ইসলামি রাজনৈতিক গোষ্ঠী হিজবুল্লাহর ডেপুটি কমান্ডার নাসের আবেদ আল আজিজ রশিদ নিহত হয়েছেন বলে দাবি করা হচ্ছে।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এক বিবৃতি দিয়ে এ দাবি করে।

এতে বলা হয়, শনিবার (১৯ অক্টোবর) ভোরে দক্ষিণ লেবানেনে বিন্ত জেবেইল এলাকায় আবেদ আল আজিজ রশিদ নিহত হন।

দ্য জেরুজালেম পোস্ট আইডিএফের বিবৃতি প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, নাসের আবেদ আল আজিজ রশিদ ছিলেন হিজবুল্লাহর বিন্ত জেবেইল শাখার সামরিক বিভাগের একজন শীর্ষ কমান্ডার। ডেপুটি কমান্ডার হলেও বিন্ত জেবেইল শাখার সামরিক বিভাগের মূল নেতৃত্বে তিনিই ছিলেন। গত এক বছরে বিন্ত জেবেইল থেকে ইসরায়েলের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে বেশ কিছু হামলা চালানো হয়েছে। সেসব হামলার নেতৃত্বে ছিলেন এই নাসের আবেদ।

আইএএফের অভিযানে নাসের আবেদ ছাড়া হিজবুল্লাহর আর কোনো কমান্ডার বা যোদ্ধা নিহত হয়েছেন কিনা, বিবৃতিতে তা উল্লেখ করা হয়নি।

তবে বিন্ত জেবেল এলাকায় দলটির কয়েকটি সামরিক স্থাপনা ও অস্ত্রাগার ধ্বংস করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

দ্য জেরুজালেম পোস্ট জানিয়েছে, গত ২০ সেপ্টেম্বর থেকে লেবাননে অভিযান শুরু করে ইসরায়েলের বিমানবাহিনী। প্রায় ১০ দিনের সেই অভিযানে নিহত হয়েছেন হিজবুল্লাহর প্রধান নেতা ও সেক্রেটারি জেনারেল হাসান নাসরুল্লাহসহ বেশ কয়েকজন শীর্ষ কমান্ডার। এতে গোষ্ঠীটির চেইন অব কমান্ডের সর্বোচ্চ স্তর প্রায় ভেঙে পড়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।