ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ক্রাইস্টচার্চ হামলায় হৃদয় ভেঙেছে হিলারির

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৯
ক্রাইস্টচার্চ হামলায় হৃদয় ভেঙেছে হিলারির মার্কিন রাজনীতিবিদ হিলারি ক্লিনটন, ছবি: সংগৃহীত

ঢাকা: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে বর্বরোচিত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাচ্ছেন বিশ্ব নেতারা। এবার জানিয়েছেন মার্কিন রাজনীতিবিদ হিলারি ক্লিনটন।

ঘটনাটির দুঃখপ্রকাশ করে তিনি বলেছেন, নিউজিল্যান্ড এবং বৈশিক মুসলিম সম্প্রদায়ের কষ্টে আমার হৃদয় ভেঙেছে। আমাদের অবশ্যই উচিত বর্ণবাদ ও ইসলাম বিদ্বেষের বিরুদ্ধে চিরস্থায়ী এবং ধারাবাহিক লড়াই চালিয়ে যাওয়া।

 

শুক্রবার (১৫ মার্চ) টুইটে তিনি বলেন, শ্বেতাঙ্গ বর্ণবাদ সন্ত্রাসীদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া প্রত্যেক নেতারই উচিত। তাদের নিন্দা করতে হবে। তাদের বর্বরোচিত এসব হত্যাকাণ্ড বন্ধ করতে হবে।

শুক্রবার স্থানীয় সময় বেলা ১টা ৩০ মিনিটে ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের খুব কাছে অবস্থিত ডিনস অ্যাভ মসজিদ ও লিনউড মসজিদে এবং আরেকটি স্থানে এ হামলা হয়। এতে অন্তত ৪৯ জন নিহত হন। এদের মধ্যে তিনজন বাংলাদেশি। আহত হয়েছেন আরও ৪৯ জন। এদের মধ্যেও একাধিক বাংলাদেশি। তবে বর্বরোচিত হামলা থেকে অল্পের জন্য বেঁচে যান দেশটিতে সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।