ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ডাকাতদের ভয় পায় না দিদি, মোদীকে মমতা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৯
ডাকাতদের ভয় পায় না দিদি, মোদীকে মমতা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের প্রধানমন্ত্রী ও বিজেপি প্রধান নরেন্দ্র মোদীর কটাক্ষের জবাবে ‘ডাকাতদের ভয় পায় না দিদি’ বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়।

রোববার (৭ এপ্রিল) ময়নাগুড়ির চূড়াভাণ্ডারের জনসভায় অংশ নিয়ে মোদীর মন্তব্যের পাল্টা জবাব দেন তিনি।  

মমতা বলেন, দিদির সারা শরীর মারে ক্ষতবিক্ষত।

আপনাদের মতো ডাকাতদের দিদি ভয় পায় না। দিদি ডাকাতদের বিরুদ্ধে রুখে দাঁড়ায়। তাই এত অবহেলা করার কোনো কারণ নেই।

এর আগে রোববার কোচবিহারে রাসমেলার মাঠে আয়োজিত জনসভায় মোদী বলেন, আপনারা যত মোদী মোদী করেন, একজনের ঘুম উড়ে যায়। জানেন তিনি কে? তিনি পশ্চিমবঙ্গের স্পিডব্রেকার দিদি। রাতে শান্তিতে ঘুমাতে পারছেন না তিনি।

নরেন্দ্র মোদী আরো বলেন, পশ্চিমবঙ্গকে সন্ত্রাস ও অনুপ্রবেশকারীদের স্বর্গরাজ্য বানিয়ে তুলেছেন দিদি। তবে বিজেপি ক্ষমতায় এলে এ রাজত্ব শেষ হয়ে যাবে। তাই দিদির এত ভয়।

মোদীর মন্তব্যের জবাবে পাল্টা আক্রমণ করে মমতা বলেন, মোদী ভোটের সময় বসন্তের কোকিলের মতো আসেন। নাটক করেন। সেসঙ্গে বিজেপি প্রার্থীদের কার্যকলাপ এবং গত পাঁচ বছরে কেন্দ্রীয় সরকারের কাজের খতিয়ানও তুলে ধরেন তিনি।

পশ্চিমবঙ্গে সন্ত্রাসবাদ ও অনুপ্রবেশকারীদের মদত প্রসঙ্গে পাল্টা জবাবে মমতা বলেন, কোচবিহারে একজন অস্ত্র বিক্রেতাকে প্রার্থী করেছে বিজেপি। জঞ্জাল বলে তাকে আমরা দল থেকে তাড়িয়ে দিয়েছিলাম। তাকেই এখন বিজেপি কোলে তুলে নাচছে।  

মমতা বলেন, আসলে বিজেপির তো লোকই নেই। ওরা মানুষের জন্য কাজ করে না।

সবশেষে মোদীর চৌকিদার প্রসঙ্গে মমতা বলেন, মোদী সাড়ে চার বছর বিদেশে ঘুরে, ছ’মাস ধরে চৌকিদার সেজেছেন। তবে ভোটের পর চৌকিদারের ‘চৌকি’ থাকবে, ‘দার’ আর থাকবে না। কারণ আমরা নকল নয়, আসল চৌকিদার চাই।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৯
এসএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।