ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পারমাণবিক অস্ত্রের দায়িত্বে থাকা বাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ পুতিনের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
পারমাণবিক অস্ত্রের দায়িত্বে থাকা বাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ পুতিনের

ইউক্রেনে চলমান সামরিক অভিযানের মধ্যেই রুশ পারমাণবিক শক্তিকে বিশেষ সতর্কাবস্থায় রাখার জন্য নির্দেশ দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। পুতিনের এই আদেশ রাশিয়ার কৌশলগত ক্ষেপণাস্ত্র বাহিনীর জন্য সর্বোচ্চ স্তরের সতর্কাবস্থা।



ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়, আদেশে পুতিন বলেন, পশ্চিমা দেশগুলো রাশিয়ার প্রতি ‘অবন্ধুসুলভ’ পদক্ষেপ নিয়েছে এবং ‘বেআইনি নিষেধাজ্ঞা’ আরোপ করেছে।

ভ্লাদিমির পুতিন রুশ পারমাণবিক শক্তিকে ‘বিশেষ সতর্কাবস্থায়’ রাখতে নির্দেশ দিলেও বেলরুশ সীমান্তে রাশিয়া ও ইউক্রেনের প্রতিনিধিদল বৈঠক বসতে যাচ্ছে।

ইউক্রেনের প্রতিনিধিদল কোনো পূর্বশর্ত ছাড়াই রুশ প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ করবে বলে জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। যদিও সম্ভাব্য এ বৈঠকের বিষয়ে রাশিয়া বা বেলারুশ কোনো বিবৃতি দেয়নি।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বেলারুশের নেতা আলেক্সান্ডার লুকাশেংকোর সঙ্গে কথা বলার পর একটি বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে জেলেনস্কি বলেন, ইউক্রেনের প্রতিনিধিদল কোনো পূর্বশর্ত ছাড়াই রুশ প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ করবে। বৈঠক চলাকালে প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা করার দায়িত্ব বেলারুশের প্রেসিডেন্ট লুকাশেংকো নিয়েছেন বলে জানান ইউক্রেনের প্রেসিডেন্ট।

সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।