ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেনে চা-কেক খেয়ে কাঁদলেন রুশ সেনারা! 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
ইউক্রেনে চা-কেক খেয়ে কাঁদলেন রুশ সেনারা! 

রুশ বাহিনীর আগ্রাসন ঠেকাতে বৃহস্পতিবার (৩ মার্চ) অষ্টম দিনের মতো যুদ্ধ চালিয়ে যাচ্ছে ইউক্রেন সেনারা। এই যুদ্ধে এরই মধ্যে ১০ লাখের বেশি মানুষ দেশটি ছেড়ে পাশের দেশগুলোতে আশ্রয় নিয়েছে।

অনেক হতাহতের খবর পাওয়া যাচ্ছে।

এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে।  
‘রুশ সেনারা, তোমরা অস্ত্র ছেড়ে আত্মসমর্পণ করো। ইউক্রেনের মানুষ তোমাদের ক্ষুধা নিবৃত্তির ব্যবস্থা করবে’, টুইটারে এমন ক্যাপশন দিয়ে পোস্ট করা হয়েছে ভিডিওটি। এটি টুইট করা হয়েছে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোডিমির জেলেনস্কির ফ্যান পেজে।

ভিডিওতে দেখা যায়, একজন রুশ সেনা চায়ের পেয়ালায় চুমুক দিচ্ছেন। তার আরেক হাতে কেকের টুকরো। পাশে থাকা এক নারী মুঠোফোনে ওই সেনার মায়ের সঙ্গে কথা বলিয়ে দিচ্ছিলেন। ভিডিও কলে রাশিয়ায় তার মায়ের সঙ্গে কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন ওই রুশ সেনা। সেখানে অন্য সেনাদেরও দেখা যায়।  

দি ইন্ডিডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, বন্দি রুশ সেনাদের সঙ্গে ইউক্রেনীয় নারীরা সুন্দর আচরণ করছেন, এ ঘটনার ছড়িয়ে পড়া ভিডিওর সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

দি ইউএস সানের দেওয়া এক ভিডিওতে পথচারীকে বলতে শোনা যায়, ‘এই তরুণরা, এটা তাদের দোষ নয়। তারা জানে না কেন তারা এখানে এসেছে’। আরেকজন ব্যক্তি তার সঙ্গে যোগ দিয়ে বলেন, ‘তারা পুরোনো মানচিত্র ব্যবহার করছে, তারা হারিয়ে গেছে’।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।