ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেন সংকট

রুশ বাহিনীর সঙ্গে আইএসের তুলনা জেলেনস্কির!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
রুশ বাহিনীর সঙ্গে আইএসের তুলনা জেলেনস্কির! ভলোদিমির জেলেনস্কি। ফাইল ছবি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি তার দেশে রুশ বাহিনীর অভিযানকে সন্ত্রাসী গোষ্ঠী আইএসআই’র কর্মকাণ্ডের সঙ্গে তুলনা করেছেন।

শনিবার (১২ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানায়।

শুক্রবার (১১ মার্চ) দিবাগত মধ্যরাতে সামাজিক মাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি বলেন, ইউক্রেনে রুশ সেনাদের অভিযান ইসলামিক স্টেটের সন্ত্রাসীদের কর্মকাণ্ডের মতই।

রুশ বাহিনীর বিরুদ্ধে মেলিটোপোলের মেয়রকে জিম্মি করা এবং শুক্রবার ওই শহর থেকে লোকজন সরিয়ে নেওয়ার কার্যক্রম দ্রুত হ্রাস পাওয়ার অভিযোগ তোলার পরই এ মন্তব্য করলেন জেলেনস্কি। এ সময় তিনি আবারও সব ইউক্রেনীয়কে রাশিয়ানদের প্রতিহত করার আহ্বান জানান। আবেদন করেন রাশিয়ান মায়েদের কাছেও।

জেলেনস্কি বলেন, আপনার সন্তানদের বিদেশে যুদ্ধে পাঠাবেন না। আপনার ছেলে কোথায় আছে তা যাচাই করে দেখুন। যদি সন্দেহ হয় যে আপনার ছেলেকে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে পাঠানো হতে পারে, অবিলম্বে ব্যবস্থা নেন।

বক্তব্যের শেষের দিকে জেলেনস্কি হালকা কণ্ঠে উল্লেখ করেন, চীনে প্যারালিম্পিক শীতকালীন গেমসে পদক সংখ্যায় ইউক্রেন দ্বিতীয় স্থানে রয়েছে। তিনি বলেন, ইউক্রেনের বিজয়... এই স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ বিজয় খুবই মূল্যবান।

গত ২৪ ফেব্রুয়ারি ভোর থেকে সাবেক সোভিয়েত ইউনিয়নের দেশ ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান চালাচ্ছে রাশিয়া। শনিবার ১৭তম দিনে গড়িয়েছে এই অভিযান। বিগত ১৬ দিনে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখলে নিয়ে রুশ বাহিনী।  

বাংলাদেশ সময়: ০৯২৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।