ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেনের জন্য ‘শান্তির কেক’ বানালো জার্মানি!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
ইউক্রেনের জন্য ‘শান্তির কেক’ বানালো জার্মানি!

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের পাশে থাকতে উদ্যোগী অনেক দেশ। নানা ভাবে তারা তাদের সহমর্মিতা প্রকাশ করছে।

চেষ্টা করছে সহযোগিতা পাঠানোর।

এর মধ্যেই জানা গেল জার্মানির একটি বেকারির কথা। ‘হাক’ নামের একটি ওই বেকারিতে ইউক্রেনের জাতীয় পতাকার রঙের সঙ্গে সামঞ্জস্য রেখে তৈরি করা হয়েছে একটি বিশেষ ‘পিস ডোনাট। ’

যুদ্ধের আবহে শান্তির বার্তা ছড়ানো নীল-হলুদ রঙের ফ্রস্টিং দেওয়া ডোনাটটির মূল্য ধার্য হয়েছে ১ ইউরো, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৯৪ টাকা।

জানা গেছে, একদিনেই বেকারিটির ১০টি শাখা থেকে প্রায় ৬০০ পিস ডোনাট বিক্রি হয়েছে। আর এই ডোনাট বিক্রির টাকা ফ্র্যাঙ্কফুর্টে আশ্রয় নেওয়া ইউক্রেনীয় শিশুদের অনুদান হিসেবে তুলে দেওয়া হবে।

বেকারির মালিক তানজা হাক বলেন, এই সংকটে দ্রুত কিছু করতে হবে বলে ভাবছিলাম। পরে এই ডোনাট তৈরি করার কথা মাথায় আসে।

গত ২৪ ফেব্রুয়ারি ভোর থেকে সাবেক সোভিয়েত ইউনিয়নের দেশ ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান চালাচ্ছে রাশিয়া। শনিবার (১২ মার্চ) ১৭তম দিনে গড়িয়েছে এই অভিযান।

বিগত ১৬ দিনে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখলে নিয়ে রুশ বাহিনী। এছাড়া যুদ্ধের দামামায় হতাহতের সংখ্যা নিয়মিত বেড়েই চলেছে। ইতোমধ্যে  লাখ লাখ নারী, শিশু ও পুরুষ দেশ ছেড়ে পাশের দেশগুলোতে আশ্রয় নিয়েছেন।

সূত্র: জিনিউজ

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।