ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

দেহরক্ষী নিহত

সন্ত্রাসীদের গুলি থেকে অল্পের জন্য রক্ষা ইরানি জেনারেলের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
সন্ত্রাসীদের গুলি থেকে অল্পের জন্য রক্ষা ইরানি জেনারেলের ব্রি. জেনারেল হোসেইন আলমাসি ও নিহত দেহরক্ষী মাহমুদ আবসালান (ইনসেটে)

ইরানের শক্তিশালী ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পসের (আইআরজিসি) হোসেইন আলমাসি নামে এক ঊর্ধ্বতন কর্মকর্তা অল্পের জন্য বন্দুকধারীর হামলা থেকে বেঁচে গেছেন। শনিবার (২৩ এপ্রিল) দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলে ব্রিগেডিয়ার জেনারেল পদমর্যদার এই সেনা কর্মকর্তাকে বহনকারী গাড়িকে লক্ষ্য করে বন্দুকধারীরা গুলি চালায়।

এতে তিনি বেঁচে গেলেও মাহমুদ আবসালান নামে তার একজন দেহরক্ষী নিহত হয়েছেন। খবর আল-জাজিরা

হোসেন আলমাসি পাকিস্তান ও আফগানিস্তানের সীমান্তবর্তী সিস্তান-বেলুচিস্তান প্রদেশের আইআরজিসি কমান্ডার।

ইরানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আইআরএনএ জানায়, পাকিস্তান ও আফগানিস্তানের সীমান্তবর্তী দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রদেশের একটি চেকপয়েন্টে সন্ত্রাসীরা তার গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। ওই অঞ্চলে বেলুচ সংখ্যালঘু, অন্যান্য সশস্ত্র গোষ্ঠী এবং ইরানি বাহিনীর মধ্যে বিরোধ রয়েছে।

আইআরএনএ আরও জানিয়েছে, নিরাপত্তা বাহিনী প্রাদেশিক রাজধানী জাহেদান থেকে হামলায় জড়িতদের গ্রেপ্তার করেছে দেশটির নিরাপত্তা বাহিনী।

খবরে বলা হয়েছে নিহত দেহরক্ষী মাহমুদ আবসালান ওই অঞ্চলের আরেক আইআরজিসি কমান্ডার জেনারেল পারভিজ আবসালানের ছেলে।

উল্লেখ্য, এ ঘটনার দুদিন আগেই সিস্তান-বেলুচিস্তানে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে তিন ব্যক্তিকে গ্রেপ্তারের কথা জানিয়েছিল ইরান। এরপরই ওই এলাকায় আইআরজিসি জেনারেলকে লক্ষ্য করে হামলা হলো।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ২৪ এপ্রিল, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।